যশোরে চাঁদা দাবিতে মারপিটের অভিযোগে ৪ জনকে আসামি করে মামলা

যশোর প্রতিনিধি
যশোরে চাঁদা দাবি এবং ২ জনকে মারধর ও কুপিয়ে জখম করার অভিযোগে মঙ্গলবার ৪ জনকে আসামি করে আদালতে একটি মামলা হয়েছে। সদর উপজেলার কাজীপুর গ্রামের মৃত হারুন অর রশিদের ছেলে ফারুক হোসেন মামলাটি করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মঞ্জুরুল ইসলাম অভিযোগ আমলে নিয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে আদেশ দিয়েছেন।
আসামিরা হলেন, সদর উপজেলার বলাডাঙ্গা গ্রামের ইন্তাজ ডাক্তারের ছেলে রিফাতুজ্জামান, আসাদ, পূর্ব কাজীপুর গ্রামের হোসেন আলীর ছেলে মেহেদী হাসান ও মিজানের ছেলে কালো সাঈদ।
ফারুক হোসেনের অভিযোগ, মোবারককাটি কলোনি বাজারে তার রিফাত স্টোর নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। আসামিরা বিভিন্ন সময় তার ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। ফারুক হোসেন তাদের চাঁদা দিতে অস্বীকার করলে তারা তার ওপর ক্ষিপ্ত হন। গত ৩ অক্টোবর রাত ৯টার দিকে আসামিরা অস্ত্রশস্ত্র নিয়ে তার প্রতিষ্ঠানে গিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। ফারুক হোসেন অস্বীকার করলে তারা ক্ষিপ্ত হয়ে তাকে এলোপাতাড়ি মারধর করতে থাকেন। তখন ফারুক হোসেনের চিৎকার শুনে রহমত নামে একজন দোকানি ছুটে আসেন। আসামি রিফাতুজ্জামান এ সময় ক্ষিপ্ত হয়ে রহমতকে কুপিয়ে জখম করেন। তারা রহমতের দোকান ভাঙচুর করেন এবং ক্যাশবাক্সে থাকা ২ লাখ ৮০ হাজার টাকা লুট করে নিয়ে যান। পরে অন্য ব্যবসায়ীরা ও স্থানীয় লোকজন ছুটে এসে ফারুক হোসেন ও রহমতকে উদ্ধার করেন। এ ঘটনার পর গুরুতর আহত রহমতকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর উল্লিখিত ঘটনাটি স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা চালিয়ে ব্যর্থ হওয়ায় আদালতের দ্বারস্থ হয়েছেন ফারুক হোসেন।