যশোরে আরও ৮০ হাজার ডোজ টিকা এসেছে

যশোর প্রতিনিধি: শুক্রবার গত ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ২১ জন। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১৫, অভয়নগরে এক, ঝিকরগাছায় চার ও কেশবপুরে একজন করে রয়েছে। এদিকে, জেলায় আরও নতুন করে ৮০ হাজার ডোজ করোনার ভ্যাকসিন এসেছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন শেখ আবু শাহীন।

সিভিল সার্জন জানান, যশোরে টিকার ব্যাপক চাহিদার কথা বিবেচনা করে সরকার আরও ৮০ হাজার ডোজ টিকা বরাদ্দ করেছে। শুক্রবার ভোর ছয়টার দিকে ফ্রিজার ভ্যানযোগে ‘সাইনোফার্ম’ কোম্পানির ভ্যাকসিন সিভিল সার্জনের কার্যালয়ে এসে পৌঁছায়। গত দুইদিন প্রথম ও পাঁচদিন দ্বিতীয় ডোজ টিকা সংকটের কারণে টিকাদান কার্যক্রম বন্ধ ছিল। তবে, শনিবার থেকে আবারো পুরোদমে এ দুই ডোজের টিকাদান কার্যক্রম চলমান থাকবে।

 

টিকা গ্রহণের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন শেখ আবু শাহীন, ডিএসবির ডিআইও-১ এম মশিউর রহমান, মেডিকেল অফিসার রেহেনেওয়াজ প্রমুখ।
এদিকে,সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডাক্তার রেহেনেওয়াজ রনি জানান, গত ২৪ ঘণ্টায় একশ’ ৪৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১১ দশমিক ৯০ ভাগ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত ২১ হাজার দুইশ’ চারজন হলো। সুস্থ হয়েছেন ১৯ হাজার আটশ’ ৭৫ জন। মৃত্যু কমেছে চারশ’ ৬১ জনের।
যশোর আড়াইশ’ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আরিফ আহমদে জানান, গত ২৪ ঘণ্টায় ১৫ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। হাসপাতালে রেডজোনে ২৭ এবং ইয়েলোজোনে ২৩ জন ভর্তি রয়েছে। এরমধ্যে আইসিইউতে সাত এবং এইচডিইউতে তিনজন চিকিৎসাধীন রয়েছেন।