বাংলাদেশ ব্যাংকের দ্বাদশ গভর্নর হিসেবে দায়িত্ব নিলেন আব্দুর রউফ তালুকদার

মাধঘোপা নিউজ ডেস: বাংলাদেশ ব্যাংকের দ্বাদশ গভর্নর হিসেবে দায়িত্ব বুঝে নিয়েছেন অর্থ মন্ত্রণালয়ের সদ্য বিদায়ী সচিব আব্দুর রউফ তালুকদার। তিনি কেন্দ্রীয় ব্যাংকের ১২তম গভর্নর হিসেবে দায়িত্ব পালন করবেন।

ঈদের পর প্রথম কার্যদিবসে মঙ্গলবার সকাল ১০টায় তিনি নতুন এই দায়িত্বভার গ্রহণ করেন। এসময় কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীরা তাকে ফুলের শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন।

নতুন গভর্নরের দায়িত্ব গ্রহণের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করে কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম জানান, প্রথম দিনই ব্যস্ত সময় পার করবেন নুতন গভর্নর।

জানা গেছে, যোগদানের আনুষ্ঠানিকতা সেরে প্রথমে ডেপুটি গভর্নরদের সঙ্গে পরে নির্বাহী পরিচালক, পরিচালক (সাবেক জিএম পদ) পদমর্যাদার কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন নতুন গভর্নর।

নতুন গভর্নরের সঙ্গে কেন্দ্রীয় ব্যাংকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সংগঠন ও সমিতির নেতাদের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে। ব্যস্ত দিনের শেষে বিকাল ৫টার দিকে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন গভর্নর।

এছাড়া মঙ্গলবার গভর্নরের সঙ্গে বেসরকারি ব্যাংক মালিকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি), ব্যাংকারদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি) ও রাষ্ট্রায়ত্ত ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকরদের দেখা করার কথা রয়েছে।

গত ৩ জুলাই গভর্নরের পদ থেকে বিদায় নেন ফজলে কবির। তিন মেয়াদে ৬ বছর ৩ মাস গভর্নরের দায়িত্ব পালন করেছেন তিনি। তার উত্তরসূরি হিসেবে গত ১১ জুন অর্থ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আব্দুর রউফ তালুকদারকে গভর্নর হিসেবে নিয়োগ দেয় সরকার।