ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে সাংস্কৃতিক জোটের মানববন্ধন

যশোর প্রতিনিধি: ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসন ও গণহত্যার প্রতিবাদে যশোের মানববন্ধন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। মঙ্গলবার (১৮ মে ) দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

জোটের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলাম তারুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জোটের কেন্দ্রীয় নেতা ও পুনশ্চের অন্যতম প্রতিষ্ঠাতা সুকুমার দাস, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু, উদীচীর ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান মজনু, সুরবিতান সঙ্গীত একাডেমির সাধারণ সম্পাদক বাসুদেব বিশ্বাস ওতির্যকের সাধারণ সম্পাদক দিপংকর দাস রতন প্রমুখ। সঞ্চালনা করেন জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু।
বক্তারা ইসরাইলি সেনাবাহিনী কর্তৃক ফিলিস্তিনিদের উপর বর্বর নির্যাতন ও হত্যার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য বিশ্ববাসীর প্রতি উদাত্ত আহবান জানিয়ে বলেন, ফিলিস্তিনের ওপর ইসরায়েলের হামলা মানবতার বিরুদ্ধে চরম অপরাধ। গোটা বিশ্ব যখন করোনা মহামারিতে ক্লান্ত, তখন অবৈধ দখলদার ইসরায়েল দানবীয় রূপে আবির্ভুত হয়েছে।সাম্রাজ্যবাদী গোষ্ঠীর প্রত্যক্ষ মদদে ইসরাইলি সৈন্যরা ফিলিস্তিনিদের উপর নির্যাতন ও হত্যাকান্ড চালিয়ে আসছে। মধ্যপ্রাচ্যের উপর আধিপত্য প্রতিষ্ঠা করার প্রয়োজনে ফিলিস্তিনে একটি কৃত্রিম রাষ্ট্র ইসরাইল প্রতিষ্ঠা করে। ১৯৬৭ সালের এক যুদ্ধে জেরুজালেমের এক অংশ দখল করে তাদের রাজধানী ঘোষণা করে ইসরাইল। সেই সময় থেকেই প্রতিবছরই ইসরাইল জেরুজালেম দিবস পালনের নামে ফিলিস্তিনিদের হামলা ও হত্যাকান্ড চালায়।
মানববন্ধনে জোটভুক্ত সংগঠনের নেতৃবৃন্দসহ অন্যান্য শ্রেণি পেশার মানুষ একাত্মতা ঘোষণা করেন