অন্তর্বর্তী সরকারের কাছে বিএনপি ও সমমনা রাজনৈতিকদলগুলো যে দাবি জানিয়েছে

ঢাকা অফিস:ছবি ফেইসবুক: অন্তর্বর্তী সরকার একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আয়োজন করবে বলেও প্রত্যাশা করছ,বিএনপি ও সমমনা রাজনৈতিকদলগুলো আগামী ডিসেম্বরের মধ্যে জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করার দাবি জানিয়েছে। তাদের আশা এটা অতি দ্রুত হবে।

বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠকে আলোচনা হয় শনিবার (২৬ অক্টোবর) রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সমমনা দলগুলোর সঙ্গে বৈঠকে বিএনপির পক্ষে দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু ও ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু উপস্থিত ছিলেন।

বিএনপির বিএনপি যুগপৎ আন্দোলনের শরিক দলগুলোকে প্রতিশ্রুতি দিয়েছে, তাদের সর্বোচ্চ মূল্যায়ন করা হবে রাষ্ট্র ক্ষমতায় গেলে। তরুণদের অগ্রাধিকার দেওয়া হবে প্রার্থী হওয়ার ক্ষেত্রে। বৈঠকগুলোতে ৩১ দফা বাস্তবায়নে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বিকেলে (২৬ অক্টোবর) বিএনপির লিয়াজোঁ কমিটির নেতাদের সঙ্গে বৈঠকে ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে বৈঠকে উপস্থিত ছিলেন বাম গণতান্ত্রিক ঐক্যের সমন্বয়ক হারুন আল রশিদ খান, স্যোশাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলম ও বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী।
এর পর বিএনপির নেতারা বাংলাদেশ পিপলস পার্টির সঙ্গে বৈঠক করেন। পরের বৈঠকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক ইসমাইল সম্রাট, সদস্য সচিব সাজ্জাদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।