আন্দোলনে আহত-নিহতদের আর্থিক অনুদান প্রদান করা হচ্ছে বিষয়টি চলমান উপদেষ্টা নাহিদ ইসলাম

ঢাকা অফিস: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম,জুলাই-অগাস্টে বৈষম্যবিরোধী আন্দোলনে আহত আরও ১২২ জনের হাতে অনুদানের চেক তুলে দিয়েছেন।

জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের’ পক্ষ থেকে রোববার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আহতদের  তিনি অনুদানের চেক হস্তান্তর করেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এসময় জনপতি এক লাখ টাকা করে ১২২ জনকে মোট এক কোটি ২২ লাখ ৬৪ হাজার ৪০০ টাকা দেওয়া হয়।

ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন ৩০ জনের মধ্যে ২৩ জনকে জনপ্রতি ১ লাখ টাকার চেক দেওয়া হয়। বাকি সাতজনের নাম সম্পূর্ণ না থাকায় তাদের বিকাশের মাধ্যমে টাকা পরিশোধ করা হয়।

জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউটে চিকিৎসাধীন ৩৩ জনকে এবং জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতাল) ৫৯ জনের বিকাশের মাধ্যমে টাকা পৌঁছে দেওয়া হয়েছে।

নাহিদ ইসলাম বলেন, “শহীদ স্মৃতি ফাউন্ডেশন থেকে আন্দোলনে আহত-নিহতদের আর্থিক অনুদান প্রদান করা হচ্ছে। বিষয়টি চলমান রয়েছে। ঢাকা মেডিকেলে আসার আগে অনেকে বিভিন্ন জায়গায় চিকিৎসা নিয়েছেন, তাদের সেই খরচ আমরা দিয়ে দেব।

আহতদের বিদেশে চিকিৎসার বিষয়ে সংশ্লিষ্ট ডাক্তারদের পরামর্শ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রসঙ্গে উপদেষ্টা বলেন, যারা সরাসরি ফ্যাসিস্ট সরকারের সাথে সম্পৃক্ত ছিল, উসকানিদাতা ছিল এবং গণহত্যার সমর্থন করেছে, তাদের বিচারের আওতায় আনা হবে।