গত ৫৩ বছরের জঞ্জাল ও বৈষম্য দূর করতে কাঁধে কাঁধ মিলিয়ে সবাই কাজ করবে আশা নাহিদ ইসলাম

ঢাকা অফিস: ফাইল ছবি: ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম জানিয়েছেন,কোথাও কোনো অপরাধ ঘটলে শুধু অপরাধী নয়, সেখানকার দায়িত্বশীল ব্যক্তিকেও বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন।

দেশের সার্বিক নিরপাত্তার বিষয়ে সরকার সজাগ রয়েছে বললেন উপদেষ্টা নাহিদ ইসলাম।
বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর রমনা কালিমন্দিরে মহাষষ্ঠীর প্রদীপ প্রজ্বলন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
এই উপদেষ্টা বলেন, ‘ বৈষম্যহীন বাংলাদেশের যে স্বপ্ন আমরা দেখি, সেই বাংলাদেশে সব ধর্ম ও বর্ণের মানুষ একসঙ্গে বসবাস করবো। আমরা চাই সবাই যাতে তাদের ধর্মীয় উৎসব নির্বিঘ্নে পালন করতে পারে।
দেশে নানা সমস্যা সংকটের মধ্যে এবার দুর্গোৎসব পালিত হচ্ছে। তাই সার্বিক নিরপাত্তার বিষয়ে সরকার সজাগ রয়েছে বলেও জানান নাহিদ।
তিনি বলেন, ‘কোনো বৈষম্য আমরা দেখতে চাই না। সংখ্যালঘুদের দাবি নিয়ে আমরা সচেষ্ট রয়েছি। একদিন ছুটি বাড়িয়ে দেয়া হয়েছে এবার।
গত ৫৩ বছরের জঞ্জাল ও বৈষম্য দূর করতে কাঁধে কাঁধ মিলিয়ে সবাই কাজ করবে বলেও আশা প্রকাশ করেন নাহিদ ইসলাম।
এদিকে, রমনা কালিমন্দির পরিদর্শন শেষে র‍্যাবের মহাপরিচালক এ কে এম শহিদুর রহমান বলেন, ‘সুন্দর এবং সুষ্ঠুভাবে যাতে পূজা উদযাপন হয়, এজন্য আমরা সর্বাত্মক ব্যবস্থা নিয়েছি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যের পাশাপাশি এবার সশস্ত্র বাহিনীর সদস্যরাও রয়েছেন। যেকোনো মূল্যে আমরা আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখবো।
তিনি আরও বলেন, ‘শৃঙ্খলা পরিস্থিতি যাতে অবনতি না হয়, এজন্য আমরা ২৪ ঘণ্টা সতর্ক অবস্থানে রয়েছি। পূজা উদযাপন কমিটির সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। অন্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গেও সমন্বয় করে কাজ করছি।
সাইবার ওয়ার্ল্ডের গুজব এবং অপতৎপরতা রুখতে সাইবার টিম সবসময় সতর্ক রয়েছে। তাই সাধারণ জনগণের কাছে গুজবরোধে সহযোগিতার আহ্বান জানান র‌্যাবের মহাপরিচালক।