রাজনৈতিক মতাদর্শের উর্ধ্বে থেকে পদোন্নতির জন্য সেনাবাহিনীকে নির্দেশ দিয়েছেন প্রধান উপদেষ্টা

ঢাকা অফিস: ফাইল ছবি: প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূস বলেন রাজনৈতিক মতাদর্শের উর্ধ্বে থেকে যোগ্য ও নেতৃত্ব প্রদানে সফল অফিসারদের পদোন্নতির জন্য নির্বাচন করতে নির্দেশ দিয়েছেন।

রবিবার (৬ অক্টোবর) ঢাকা সেনানিবাসে সেনাসদর নির্বাচনী পর্ষদের আনুষ্ঠানিক উদ্বোধন করে তিনি বলেন, সৎ, নীতিবান এবং নেতৃত্বের অন্যান্য গুণাবলী সম্পন্ন অফিসারই উচ্চতর পদোন্নতির দাবিদার। এবার প্রথম পর্বের পদোন্নতি পর্ষদে বাংলাদেশ সেনাবাহিনীর কর্নেল ও লেফটেন্যান্ট কর্নেল পদবির যোগ্য কর্মকর্তা পরবর্তী পদোন্নতির জন্য বিবেচিত হবেন।

প্রধান উপদেষ্টা বলেন, দেশের ক্রান্তিলগ্নে সেনাবাহিনী দেশের মানুষের পাশে দাঁড়িয়ে একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রক্রিয়াকে ত্বরান্বিত করেছে। পাশাপাশি দেশকে এক অস্থিতিশীল পরিস্থিতির হাত থেকে রক্ষা করেছে। ফলে সেনাবাহিনী আবারো দেশের মানুষের আস্থার প্রতীক হিসেবে স্বীকৃতি লাভ করেছে বলে তিনি মন্তব্য করেন।

পদোন্নতি পর্ষদে প্রধান উপদেষ্টা ছাত্র-জনতার বিপ্লবে সিক্ত নতুন বাংলাদেশে সকলকে স্বাগত জানান। এসময় প্রধান উপদেষ্টা, শ্রদ্ধাভরে স্মরণ করেন জুলাই-আগস্ট মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকলের প্রতি। একইসাথে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী সশস্ত্র বাহিনীর শহিদসহ সকল বীর সেনানীদের জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে বলে তিনি আশা করেন।