আওয়ামী লীগের কয়েকজন নেতাকে সম্প্রতি ভারতের কলকাতার ইকো পার্কে দেখা গেছে

ঢাকা অফিস: আওয়ামী লীগের কয়েকজন নেতাকে সম্প্রতি ভারতের কলকাতার ইকো পার্কে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ কয়েক জনকে দেখা গেছে। মঙ্গলবার (১ অক্টোবর) এমন একটি ভিডিও ফুটেজ বেসরকারি টিভি চ্যানেল-২৪ এর হাতে আসে। ভিডিওতে আসাদুজ্জামান খান কামাল ছাড়াও সাবেক সংসদ সদস্য অসীম কুমার উকিল, অপু উকিল ও হাজী সেলিমের এক ছেলেকে দেখা যায় বসে গল্প করতে।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী কামালসহ অন্যরা কীভাবে দেশ ছেড়ে পালিয়েছেন, এ বিষয়ে বুধবার (২ অক্টোবর) জানতে চাওয়া হয় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌসের কাছে।

কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমাদের কাছে এরকম কোনো তথ্য নেই। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বৈধভাবে গেছেন নাকি অবৈধভাবে গেছেন, সে সম্পর্কে র‍্যাবের কাছে কোনো তথ্য নেই। এখানে র‍্যাবের কোনো ধরনের উদাসীনতা বা গাফিলতির বিষয় নেই। আমাদের যে দায়িত্ব ও কর্মপরিধি, সে অনুযায়ী সর্বোচ্চ কাজ করে যাচ্ছি।
প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নজিরবিহীন দমন-পীড়ন চালানো হয় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের নির্দেশে। তার বিরুদ্ধে এরইমধ্যে অর্ধশতাধিক মামলাও হয়েছে।