মার্চ টু ধানমন্ডি ৩২ নম্বর কর্মসূচি ঘোষণা দিলেও কেউ পারছে না প্রবেশ করতে

ঢাকা অফিস: আজ ১৫ আগস্ট সরকারি ছুটি বাতিল করা হলেও জাতীয় শোক দিবস বহাল রয়েছে। যদিও এবার সরকারিভাবে দিনটি পালন করা হচ্ছে না। পরিবর্তিত পরিস্থিতিতে আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে ‘মার্চ টু ধানমন্ডি ৩২ নম্বর’ কর্মসূচি ঘোষণা দিলেও ৩২ নম্বরে কেউ প্রবেশ করতে পারছেন না। এই কর্মসূচি ঠেকাতে বুধবার মধ্য রাত থেকেই ৩২ নম্বর দখল করে রেখেছে ছাত্র-জনতা। আজ বৃহস্পতিবার সকাল থেকে আওয়ামী লীগের কোনো নেতাকে ৩২ নম্বরে দেখা যায়নি।

আজ সকালে ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের আশপাশের এলাকা ঘুরে দেখা গেছে, অনেক মানুষ লাঠিসোঁটা নিয়ে অবস্থান করছেন।

ধানমন্ডি এলাকা ঘুরে দেখা যায়, শুক্রাবাদ মোড় থেকে ৩২ নম্বর ও মেট্রো শপিংমলের সামনে ছাত্র-জনতার অবস্থান। তারা একটু পর পর মিছিল করছেন।
আজ সকাল থেকে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর বাড়ির সামনে কাউকে ঢুকতে দেওয়া হয়নি। সেখানে সেনাবাহিনী, পুলিশ ও বিজিবির সদস্যরা অবস্থান করছেন।

৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধুর বাড়ির দুই পাশে কাঁটাতারের বেড়া রয়েছে। তা ভেদ করে ভেতরে যাওয়ার সুযোগ নেই কারো। আওয়ামী লীগ সংশ্লিষ্টতা রয়েছে এমন সন্দেহ হলেই তল্লাশি করছে ছাত্র-জনতা। বিশেষ করে কালো পাঞ্জাবি পরা কাউকে দেখলেই চেক করা হচ্ছে।