এনএসআইয়ের নতুন মহাপরিচালকের দায়িত্বে মেজর জেনারেল আবু মোহাম্মদ সরোয়ার ফরিদ

ঢাকা অফিস: জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) শীর্ষ পদে রদবদলের হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর উচ্চ পর্যায়ের রদবদলের ধারাবাহিকতায় এবার পরিবর্তন এসেছে।

মঙ্গলবার এক আদেশে এনএসআইয়ের নতুন মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে মেজর জেনারেল আবু মোহাম্মদ সরোয়ার ফরিদকে, যিনি এতোদিন বাংলাদেশ মিলিটারি একাডেমির (বিএমএ) কমান্ড্যান্ট ছিলেন।

আবু মোহাম্মদ সরোয়ার ফরিদ এনএসআই প্রধান পদে মেজর জেনারেল মো. হোসাইন আল মোরশেদের স্থলাভিষিক্ত হচ্ছেন। এনএসআইয়ের দায়িত্ব নেওয়ার চার মাসের মাথায় মেজর জেনারেল মোরশেদকে সরানো হলো।

বিএমএ এর নতুন কমান্ড্যান্ট হয়েছেন মেজর জেনারেল খন্দকার মো. শহিদুল ইমরান। তিনি এতোদিন রাজশাহী সেনানিবাসে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের (বিআইআরসি) কমান্ড্যান্ট ছিলেন।

মিরপুরে ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) কমান্ড্যান্টের দায়িত্ব দেওয়া হয়েছে মেজর জেনারেল মোহাম্মদ আসাদুল্লাহ মিনহাজুল আলমকে। তিনি আগে ছিলেন মেশিন টুলস ফ্যাক্টরির ব্যবস্থাপনা পরিচালক।

এতোদিন ডিএসসিএসসি কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল মো. ফয়জুর রহমানকে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালক করে সোমবারই আদেশ জারি হয়েছে।