শেখ হাসিনা যে বিমানে ভারতে পৌঁছেছিলেন সকালে তা পরবর্তী গন্তব্যের উদ্দেশে উড়ে গেছে

ঢাকা টাওয়ার নিউজ ডেক্স: বাংলাদেশের সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশত্যাগ করে যে বিমানে ভারতে পৌঁছেছিলেন, মঙ্গলবার সকালে তা পরবর্তী গন্তব্যের উদ্দেশে উড়ে গেছে। কিন্তু বিমানটি কোথায় গেছে, তার মধ্যে হাসিনা ছিলেন কি না, তা এখনো স্পষ্ট নয়। পরিস্থিতির দিকে নজর রাখছে ভারতের নিরাপত্তা সংস্থাগুলো।

মঙ্গলাবার ভারতীয় সংবাদ সংস্থা এএনআই এই তথ্য জানিয়েছে।
এএনআই বলছে, মঙ্গলাবার সকাল ৯টার দিকে বিমানটি গাজিয়াবাদের হিন্ডন বিমানঘাটি থেকে রওনা দিয়েছে।

এরআগে সোমবার বাংলাদেশ ছেড়ে ভারতে যান হাসিনা এবং তার বোন রেহানা। তাদের বহনকারী বিমানটি গাজিয়াবাদের হিন্ডন বিমানঘাটিতে অবতরণ করে। সূত্রের খবর, সেখানেই রাতে ছিলেন হাসিনা।

অসমর্থিত সূত্রের খবর, বাংলাদেশ ছেড়ে লন্ডনে যেতে চেয়েছেন হাসিনা। কিন্তু সেখান থেকে এখনও সবুজ সংকেত মেলেনি।

সূত্রের আরও দাবি, যুক্তরাজ্য ‘না’ করে দিলে কোথায় যাবেন, তাও ভেবে দেখছেন হাসিনা। লন্ডনে না গেলেও ইউরোপেই থাকতে চান তিনি। অন্য কোন দেশে আশ্রয় নেওয়া যেতে পারে, আপাতত ভারতে থেকেই তা বিবেচনা করে দেখছেন তিনি।

উল্লেখ্য, হাসিনার পুত্র সাজিব ওয়াজেদ জয় যুক্তরাষ্ট্রে থাকেন। তার মেয়ে সাইমা ওয়াজেদ পুতুল থাকেন দিল্লিতে। তবে হাসিনার ছোটবোন রেহানার ব্রিটিশ নাগরিকত্ব রয়েছে এবং তার মেয়ে টিউলিপ সিদ্দিকী ব্রিটিশ এমপি। ফলে রেহানার যুক্তরাজ্যে যেতে সমস্যা হওয়ার কথা নয়। মনে করা হচ্ছে, তিনি আগেই ব্রিটেনে চলে যাবেন। তবে হাসিনা কী করবেন, তা এখনো স্পষ্ট নয়।

সূত্র: আনন্দবাজার