যশোরে বিএনপির ষষ্ঠ দফার ঢিলে ঢালা অবরোধ পালিত

যশোর প্রতিনিধি 
বিএনপির ডাকে যশোরের ষষ্ঠ দফার ঢিলে ঢালা ভাবে অবরোধ সর্বাত্মক পালিত হয়েছে। বতর্মান সরকারের পদত্যাগ, প্রহসনের নির্বাচনের এক তরফা তফসিল বাতিল ও দেশব্যাপী আইনশৃঙ্খলা বাহিনীর তান্ডবে বিএনপির ডাকে বৃহস্পতিবার ষষ্ঠ দফার অবরোধের শেষ দিন জেলা জুড়ে শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্তভাবে পালিত হয়।
অবরোধের সমর্থনে সকাল থেকে জেলা ছাত্রদল শহরের বিভিন্ন সড়কে সরকার বিরোধী স্লোগান আর মুক্তির মিছিল অব্যাহত রাখে। যশোর ঢাকা মহাসড়কে সদর উপজেলা স্বেচ্ছাসেবক দল মিছিল করে । অবরোধের সমর্থনে নগর বিএনপির ১, ২ ও ৩ নং ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ মিছিল করেন। বুধবার রাতে অবরোধের সমর্থনে জেলার সড়ক-মহাসড়কে মশাল মিছিল করেন নেতৃবৃন্দ। এদিন রাতে যশোর সদর উপজেলা যুবদল শহরের বিভিন্ন সড়কে মশাল মিছিল করে। যশোর-খুলনা মহাসড়কে রামনগর ইউনিয়ন বিএনপি যুবদল ছাত্রদল মিছিল করে। যশোর-চৌগাছা সড়কে চৌগাছা উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দল মশাল মিছিল করে।
এদিকে বুধবার গভীর যশোর শহরের ঢাকা রোড ঘোষপাড়া এলাকায় জেলা যুবদলের সাবেক যুগ্ম-সম্পাদক আকবর হোসেন খোকনের বাড়িতে ককটেল নিক্ষেপ করে সন্ত্রাসীরা। আকবার হোসেন খোকন জানান, ঘটনার সময় তিনি বাড়িতে ছিলেন না। গ্রেফতার এড়াতে তিনি অন্যত্র স্থানে ছিলেন। পরে প্রতিবেশীদের মাধ্যমে তিনি সংবাদ পান রাত দেড়টা থেকে ২টার মধ্যে কয়েকজন সন্ত্রাসী তার বাস ভবনে ককটেল নিক্ষেপ করেছে।
বুধবার রাত ও বৃহস্পতিবার দিনভোর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জেলার বিভিন্ন স্থানে অভিযানে চালিয়ে দলের অন্তত ১০জন নেতাকর্মীকে আটক করে। এদিন রাতে জেলা ছাত্রদলের সহ-সভাপতি মজনু হুসাইনের, ঝিকরগাছা উপজেলা যুবদলের আহ্বায়ক মোনাজ্জেল হোসেন লিটন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আশরাফুল আলম রানা ও সদর উপজেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম-আহ্বায়ক সুমন হোসেন সহ নেতৃবৃন্দের বাড়িতে পুলিশি অভিযান চালায়। এসময় তাদেরকে না পেয়ে পরিবারের সদস্যদের সাথে চরম অসৌজন্য মূলক আচরণ করে। সেই সাথে শাসক দলের সন্ত্রাসীরাও দলীয় নেতাকর্মীদের বাড়িতে হামলা ভাংচুর চালায়।