ঢাকাসহ সারাদেশে বাস-মিনিবাস চলাচল স্বাভাবিক রাখার সিদ্ধান্ত মালিক সমিতির

ঢাকা অফিস: বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতালে ঢাকাসহ সারাদেশে বাস-মিনিবাস চলাচল স্বাভাবিক রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। শনিবার সমিতির এক বর্ধিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় সমিতির প্রায় ১২০টি শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

সভায় সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেন, ‘বিএনপি-জামায়াতের ডাকা আগামীকাল থেকে হরতাল-অবরোধ উপেক্ষা করে ঢাকাসহ সারা দেশে পণ্য ও যাত্রী পরিবহন চলাচল স্বাভাবিক থাকবে। সমাবেশ, হরতাল ও অবরোধ কর্মসূচির নামে বিএনপি-জামায়াতের দলীয় সন্ত্রাসীরা ঢাকাসহ সারা দেশে ১২০টি গাড়িতে অগ্নিসংযোগ করেছে এবং ২২৫টি গাড়ি ভাঙচুর করেছে। আন্দোলনের নামে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ কোনোভাবেই বরদাশত করা যায় না। হরতাল-অবরোধে ক্ষতিগ্রস্ত গাড়ির ক্ষতিপূরণ পূর্বের ন্যায় এবারও প্রদান করবেন বলে প্রধানমন্ত্রী আশ্বস্ত করেছেন।’
সভায় হরতাল-অবরোধে ঢাকাসহ সারা দেশে পণ্য ও যাত্রী পরিবহন চলাচল স্বাভাবিক রাখার জন্য সারা দেশের পরিবহন মালিকদের অনুরোধ জানানো হয়।
এর আগে নির্বাচন কমিশনের ‘একতরফা’ তফসিল ঘোষণার প্রতিবাদে সারাদেশে ৪৮ ঘণ্টার হরতাল ডাকে বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলো। রবিবার ভোর ৬টা থেকে শুরু হয়ে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত চলবে এই হরতাল।