যশোরে পোশাক শ্রমিকদের প্রতি সংগতি প্রকাশ বাম গণতান্ত্রিক জোটের

যশোর প্রতিনিধি 
পোষাক শ্রমিকদের দাবির প্রতি সংহতি প্রকাশ করে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে যশোর জেলা বাম গণতান্ত্রিক জোট গতকাল ১৫ নভেম্বর বিকালে ৪ প্রেসক্লাব যশোরের সামনে থেকে এক বিক্ষোভ মিছিল বের করে শহর প্রদক্ষিণ করে। মিছিল শেষে আইনজীবী মিলনায়তনের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন বাম গণতান্ত্রিক জোট যশোরের সমন্বয়ক কমরেড জিল্লুর রহমান ভিটু ।
তিনি গার্মেন্টস শ্রমিক হত্যার তীব্র নিন্দা জানিয়ে বলেন, সরকারে অবস্থা হ’ল ভাত দিবার কাম নাই কিল দিবার গুসাই। শ্রমিকরা এই দ্রব্যমূল্যের ঊর্ধ্ব গতির সময় ২৫ হাজার টাকা মজুরী চেয়ে পেল গুলি। মারা গেল ৪ জন শ্রমিক, আহত অসংখ্য। ১২৫০০ টাকায় কি ৫ জনের একটি পরিবারের চলে? আমরা শ্রমিক হত্যার বিচার চাই, শ্রমিকদের নুন্যতম মজুরী ২৫ হাজার টাকা মেনে নেওয়ার দাবি করছি।
তিনি একই সাথে বলেন এই ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ ও তদরকি সরকারের দাবিকে পাশ কাটিয়ে কোন নির্বাচন হতে দেওয়া হবে না। আজ যদি তফসিল ঘোষণা করে তবে কাল থেকে বাম গণতান্ত্রিক জোটের ঘোষিত কঠোর কর্মসূচি পালন করার ভিতর দিয়ে দুঃশাসন হটাতে আপামর জনগনকে রাজপথে নামার আহ্বান জানাচ্ছি।
মিছিলের নেতৃত্ব দেন সিপিবির জেলা সভাপতি কমরেড আবুল হোসেন, বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সম্পাদক কমরেড তসলিম উর রহমান, বাসদের জেলা সমন্বয়ক কমরেড শাহজান আলী, বাসদ মার্কসবাদীর জেলা সমন্বয়ক কমরেড হাচিনুর রহমান, বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় নেতা কমরেড নাজিমউদ্দীন, সিপিবির জেলার সাধারণ সম্পাদক কমরেড ইলাদাদ খান, সহ সাধারণ সম্পাদক কমরেড আমিনুর রহমান হিরু, বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা নেতা পলাশ বিশ্বাস, বাসদ মার্কসবাদীর জেলা নেতা কমরেড দিলিপ ঘোষ, বাসদের জেলা নেতা কমরেড সামাদ প্রমুখ।#