যশোরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

যশোর প্রতিনিধি 
যশোর জেলা বিএনপির সমাবেশে দলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ( খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবো। আন্দোলনের মাধ্যমে তার সুচিকিৎসা নিশ্চিত করে ছাড়বো ইনশা আল্লাহ। আজ যখন আমরা তার মুক্তি দাবিতে সমাবেশ করছি,তখন তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। তার চিকিৎসকরা বরাবরই বলে আসছেন,তার চিকিৎসা এই দেশে সম্ভব না । আজ সোমবার সকালে রাজধানী এভার কেয়ার হাসপাতালে তার চিকিৎসার দায়িত্বে নিয়োজিত চিকিৎসকগণ একই কথা বলেছেন, এই দেশে বেগম খালেদা জিয়ার আর কোন চিকিৎসা নেই।
গুরুতর অসুস্থ দলের চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে যশোরর জেলা বিএনপি সমাবেশের আয়োজন করে। শহরের ভোলা ট্যাংক রোডে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন,জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম। সমাবেশ শুরুর আগে দলের বিভিন্ন উপজেলা ও পৌর নেতৃবৃন্দ মিছিল সহকারে সমাবেশ স্থলে যোগ দেন।
সমাবেশে অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, ২০১৮ সালের প্রহসনের বিচারে যে দিন বেগম খালেদা জিয়াকে কারাদান্ড দেওয়া হয়, জনগণ স্বাক্ষী সেদিন তিনি পায়ে হেটে আদালতে গিয়েছিলেন। তার চিকিৎসকরা প্রশ্ন তুলেছেন, তাহলে ৫ বছর পর কি এমন হলো, দুই মাস যাবৎ তাকে হাসপাতাল থেকে বাড়ি পাঠানো সম্ভব হচ্ছে না। জনগণ জানতে চায়, কারাগারের অন্ধকার প্রকষ্টে বেগম খালেদা জিয়াকে হত্যার জন্য তার শরীরে কোন বিষ প্রয়োগ করা হয়েছে কিনা? আজ তার চিকিৎসা গত কিছু দিন যাবৎ বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও রাজনীতি নিয়ে সরকারের শীর্ষ মহল থেকে যে কটুক্তি করা হয়েছে।
তিনি বলেন, গণতন্ত্রের মুক্তি এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি একই সূত্রে গাঁথা। বিগত ১৫ বছর আওয়ামী লীগ যে ভাবে আন্দোলনের মাধ্যমে দেশের গণতন্ত্রকে অবরুদ্ধ করে রেখেছে। আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রকে মুক্ত করার মধ্য দিয়ে বেগম খালেদা জিয়াকেও মুক্ত করবো।
১৮ কোটি জনগণের অধিকার আদায় করার জন্য রাজপথে এসেছি,তাদের সকল অধিকার আদায় করেই ঘরে ফিরবো। আমাদেরকে ভয় দেখিয়ে লাভ নেই। রাজপথেই সবকিছুল ফয়সালা হবে।
জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,কেন্দ্রীয় বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু, নির্বাহী সদস্য অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু, আবুল হোসেন আজাদ,জেলা কমিটির সদস্য মিজানুর রহমান খান, মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু, নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, মনিরামপুর পৌর বিএনপির সভাপতি খায়রুল ইসলাম, চৌগাছা উপজেলা বিএনপির আহ্বায়ক জহুরুল ইসলাম, বাঘারপাড়া উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মশিউর রহমান, অভয়নগর উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক কাজী গোলাম হায়দার ডাবলু, কেশবপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদ, সাধারণ সম্পাদক আনসারুল হক রানা, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফেরদৌসী বেগম, জেলা কৃষক দলের আহ্বায়ক উপাধ্যক্ষ মকবুল হোসেন, জেলা শ্রমিক দলের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আবু জাফর, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলাম, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর প্রমুখ।