ঝিকরগাছায় মোস্তফা আশীষের উদ্যোগে সহজতর হয়েছে স্মার্টকার্ড বিতরণ

যশোর প্রতিনিধি
যশোরের ঝিকরগাছা উপজেলায় গত ৯ সেপ্টেম্বর থেকে স্মার্ট এনআইডি কার্ড বিতরণ শুরু করে নির্বাচন কমিশন। ঝিকরগাছা পৌরসভাসহ ১১টি ইউনিয়নে ভোটারদের মাঝে পর্যায়ক্রমে এসব কার্ড বিতরণ করা হচ্ছে। ইতিমধ্যে পৌরসভাসহ ঝিকরগাছা ইউনিয়ন, গঙ্গানন্দপুর, মাগুরা, শিমুলিয়া ইউনিয়নে স্মার্টকার্ড বিতরণ শেষ হয়েছে। সোমবার গদখালী ইউনিয়নে কার্ড বিতরণ কার্যক্রম কার্যক্রম শুরু হয়েছে, যা চলবে ৫ অক্টোবর পর্যন্ত।
স্মার্ট কার্ড নিতে আসা ভোটাররা যাতে সহজেই তাদের কার্ড খুঁজে পান, সে ব্যাপারে সহযোগিতা করতে ৬৮টি ক্যাম্পের মাধ্যমে ২৪৫ জন স্বেচ্ছাসেবীকে সাথে নিয়ে কাজ করে চলেছেন আওয়ামী লীগের যশোর জেলা কমিটির সদস্য মোস্তফা আশীষ ইসলাম। এসব স্বেচ্ছাসেবীরা প্রথম দিন থেকেই ভোটারদের টোকেন প্রদানের মাধ্যমে সহজে স্মার্টকার্ড পাইয়ে দেওয়ার ব্যবস্থা করছেন। ভোটাররা চাইলে তাদের স্মার্টকার্ড ফটোকপি ও লেমিনেটিং করেও দিচ্ছেন সম্পূর্ণ বিনামূল্যে। তার এ উদ্যোগের ফলে সহজতর হয়েছে স্মার্ট কার্ড বিতরণ প্রক্রিয়া। একই সাথে গদখালী ইউনিয়নের প্রয়াত নেতাদের স্মরণে স্মার্টকার্ড নিতে আসা ভোটারদের মাঝে ফুল, চকলেট, বিস্কুট ও পানি সরবরাহ করেন মোস্তফা আশিষ ইসলাম।
ইতিমধ্যে স্মার্ট কার্ড নিতে আসা ৭৮ হাজার ভোটারদের এভাবে সেবা প্রদান করেছেন তিনি ও তার স্বেচ্ছাসেবী দল। যে কারণে  মোস্তফা আশীষ ইসলামের নাম সবার মুখে মুখে উচ্চারিত হচ্ছে স্মার্ট কার্ড ভাই বলে। কার্যক্রম যতদিন চলবে ততদিনই এই স্বেচ্ছাসেবা চলবে বলে জানিয়েছেন মোস্তফা আশীষ ইসলাম।