মণিরামপুরের ঝাঁপা বাওড় থেকে ১০ লাখ টাকার মাছ চুরির অভিযোগে মামলা

যশোর প্রতিনিধি 
মণিরামপুরের ঝাঁপা বাওড়ের মাছ চুরি ও চাঁদা দাবির অভিযোগে ১৭ জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। মঙ্গলবার মোবারকপুর মৎস্যজীবী সমবায় সমিতির সাধারণ সম্পাদক সাধন বিশ্বাস বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান আহম্মেদ অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।
আসামিরা হলেন, ঝাঁপা গ্রামের মফিজুর রহমান, শাহাজান আলী, জুলু, তুরাব আলী, হাসান, কামরুল, আক্তার, শুকুর আলী, আজিজুর, মালেক, আলাল, সজীব, তাজামুল, মনিরুজ্জামান, শাহাজান ও শশ্মিমনগর গ্রামের রায়হান।
মামলার অভিযোগে জানা গেছে, মোবারকপুর মৎস্যজীবী সমবায় সমিতি ঝাঁপা বাওড় সরকারের কাছ থেকে ইজারা নিয়ে মাছ চাষ করে আসছে। আসামিরা বাওড়ের আশেপাশের এলাকার বাসিন্দা। আসামিরা প্রায় বাওড় থেকে মাছ চুরি করে। মাছ শিকারে বাধা দিলে আসামি খুন জখমের হুমকিসহ মারপিট করে মৎস্যজীবীদের। গত ১৪ এপ্রিল আসামি বাওড় থেকে প্রায় ১০ লাখ টাকার মাছ চুরি করে ধরে নিয়ে যায়। মফিজুর রহমানকে কারেন্ট জাল দিয়ে মাছ ধরার সময় ধরা হলে গার্ডকে গালিগালাজ করে চলে যায়। ৩ জুলাই, ১৯ আগস্ট ২৫ আগস্ট ও ১ সেপ্টেম্বর আসামিরা চুরি করে মাছ শিকার করছিল। এ সময় বাওড়ের গার্ডরা তাদের বাধা দিলে মারপিট ও খুন-জখমের হুমকি দিয়ে চলে যায়। চলতি বছরে আসামিরা বাওড়ের গার্ডদের মারপিট ও খুন-জখমের হুমকি দিয়ে প্রায় ১০ লাখ টাকার মাছ চুরি করে নিয়ে যায়। ৩ সেপ্টেম্বর আসামিরা মাছ ধরতে আসলে বাধা দিলে গার্ডদের ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দেয়। বিষয়টি স্থানীয় ভাবে মীমাংসায় ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।