যশোরে দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগে পিতাপুত্রসহ তিনজনের নামে মামলা 

যশোর প্রতিনিধি 
যশোরে ব্যবসার নামে টাকা নেয়ার পর প্রায় দেড় কোটি (এক কোটি ৪৮ লাখ) টাকা ও লভ্যাংশ না দেয়ায় একই পরিবারের তিনজনের বিরুদ্ধে কোতয়ালি থানায় প্রতারনার মামলা হয়েছে। যশোরের নড়াইল বাসস্ট্যান্ড এলাকার আবাসিক হোটেল কোকোর মালিক শহরের লোন অফিস পাড়ার শেখ মোহাব্ব আলী টুটুল (৫০) গত বৃহস্পতিবার মামলাটি করেন।
আসামিরা হলো, লোন অফিস পাড়ার মৃত আবু মিয়ার দুই ছেলে রফিকুল ইসলাম লাবলু (৬০) ও শহিদুল ইসলাম ডাবলু (৬৫) এবং ডাবলুর ছেলে শফিকুল ইসলাম জ্যোতি (৩৮)।
এজাহারে টুটুল উল্লেখ করেছেন,আসামি তিনজনই ব্যবসায়ী। ২০১৮ সালের ৬ নভেম্বর তিন আসামি তার ব্যবসা প্রতিষ্ঠান হোটেল কোকোতে গিয়ে জানায় জেলা পরিষদ কর্তৃক যশোর খুলনা মহাসড়কের দুই পাশের ১ হাজার ৮৯৫টি এবং যশোর-ঝিনাইদহ সড়কের দুই পাশের ৬৭টি গাছ বিক্রির জন্য নিলাম ডাকা হয়েছে। ওই গাছের জন্য পাঁচ কোটি টাকা বিনিয়োগ করতে হবে। তাকে পার্টনারের আমন্ত্রণ জানানো হয়। তিনি লোক মারফত বিষয়টি জানতে পারেন যে ওই গাছ ৫ কোটি টাকায় কেনা হলে তা পরবর্তীতে ১৮ থেকে ২০ কোটি টাকায় বিক্রি হবে। তিনি তাদের কথায় রাজি হন ৪টি লট কেনার জন্য পর্যায়ক্রমে ৩ কোটি ৪৪ লাখ ৫০ হাজার টাকা নগদ প্রদান করেন। ওই বছরের ৪ নভেম্বর তারা টেন্ডার পেয়ে যান। ৪ কোটি ৬৭ লাখ ৮৬ হাজার ৫৩৯ টাকায় ৪টি লট কেনেন। পরবর্তীতে বিভিন্ন সময়ে ওই গাছ ১৫ কোটি ৬২ লাখ ৪৪ হাজার ১৬০ টাকায় বিক্রি করেন আসামিরা। এর মধ্যে ১ কোটি ৯৬ লাখ ৫০ হাজার টাকা পরিশোধ করে। বাকি থাকে আরো ১ কোটি ৪৮ লাখ টাকা। লভ্যংশো তো দুরে থাক ওই টাকাও পরিশোধ করেনি। তিনি টাকা চাইলে দিবে বলে জানায়। সর্বশেষ গত ১৫ জুলাই তিনি কার ব্যবসা প্রতিষ্ঠান কোকো মোবাইল শপে আসামিদের ডেকে পাঠানো জয়। সেখানে গিয়ে তার অন্য সব সাক্ষীদের সামনে ওই টাকা দেবে না বলে অষ¦ীকার করে। এই কারণে তিনি মামলা করেছেন।