যশোরে নবম শ্রেণির প্রতিবন্ধী ছাত্র রাব্বি হাসানকে ক্র্যাচ দিয়ে পিটিয়ে আহত

যশোর অফিসঃ যশোরে তুচ্ছ ঘটনায় যশোর শহরতলীর বিরামপুর শিলা রায় চৌধুরী মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির প্রতিবন্ধী ছাত্র রাব্বি হাসানকে ক্র্যাচ দিয়ে পিটিয়ে আহত করা হয়েছে বলে দুই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। গত ৭ ও ১৩ জুলাই স্কুলে এই ঘটনার পর ভুক্তভোগী রাব্বি হাসানতুষ্টকে নানী জলি খাতুন বাদী হয়ে ওই স্কুলের দুই শিক্ষকের বিরুদ্ধে কোতোয়ালি থানায় অভিযোগ করেছেন।
অভিযুক্ত শিক্ষকরা হলেন, শিলা রায় চৌধুরী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাফিজুল রহমান ও সহকারী শিক্ষক শহিদুল ইসলাম।
বাদী জলি খাতুন যশোর শহরতলীর উপশহর ৬ নম্বর সেক্টরের মৃত সেলিম শেখের স্ত্রী। তিনি অভিযোগে বলেছেন, তার শারীরিক প্রতিবন্ধী নাতি ছেলে রাব্বি হাসান তুষ্ট শিলা রায় চৌধুরী মাধ্যমিক বিদ্যালয়ে নবম শ্রেণিতে লেখাপড়া করে। পাশাপাশি রাব্বি হাসানের মা ঝুমুর খাতুন ও মানসিক প্রতিবন্ধী। তুষ্ট নিয়মিত স্কুলে যায়। কিন্তু তুচ্ছ ঘটনায় একই স্কুলের সহকারী শিক্ষক হাফিজুর রহমান গত ৭ জুলাই তুষ্টকে বেদম মারপিট করে। এরপরে ১৩ জুলাই দুপুর ২টার দিকে একই স্কুলের সহকারী শিক্ষক শহিদুল ইসলামের হাতে থাকা ক্র্যাচ দিয়ে তুষ্টকে মারপিট করে। তার শরীরের বিভিন্নস্থানে পিটিয়ে আহত করলে সে বাড়িতে চলে আসে। আসার পরে ওইদিনই তুষ্টকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ওইদিন রাতে এই ব্যাপারে তুষ্টর নানী জলি খাতুন এই ব্যাপারে কোতোয়ালি মডেল থানায় ওই দুই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন।
এই ব্যাপারে শিলা রায় চৌধুরী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসিম দাস বলেছেন, বিষয়টি খোঁজ খবর নিয়ে সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে।
পাশাপাশি থানায় অভিযোগের তদন্ত কর্মকর্তা উপশহর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই এজাজুল হক বলেছেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে