এতিমখানা প্রধান মোহতামিমের বেতন আত্মসাতের ঘটনায় সভাপতি ও সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে মামলা

যশোর প্রতিনিধি 
নড়ইল সদরের মদিনাতুল উমুল নুরানী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে যশোর আদালতে মামলা হয়েছে। বৃহস্পতিবার মাদ্রাসার প্রধান মোহতামিম অভনগরের কামকুল গ্রামের মাওনানা মঈনুল ইসলাম বাদী হয়ে এমামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অবন্তিকার রায় অভিযোগের তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন অভনগর থানার ওসিকে।
আসামিরা হলো, মদিনাতুল উমুল নুরানী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার সভাপতি ডাক্তার লিটন সরদার, সধারণ সম্পাদক সিরাজ সরদার, ডহর শেখহাটি গ্রামের নারিসর উদ্দিন ও ফজলুর রহমান।
মামলার অভিযোগে জানা গেছে, ২০২১ সালের ১ জানুয়ারি নড়াইল সদরের মদিনাতুল উমুল নুরানী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার প্রধাণ মহতামিম হিসেবে নিয়োগ পান মাওলানা মঈনুল ইসলাম। তাকে চুক্তি অনুয়ায়ী মাসিক বেতন দেয়ার কথা ছিল ৩০ হাজার টাকা। নিয়োগের পর থেে ১৫ মাস ১৮ দিন এ প্রতিষ্ঠানে চাকরি করলেও মাদ্রাসা কমিটি কোন বেতন দেননি। মাদ্রাসা কতৃপক্ষের কাছে তার পাওনা হয় ৪ লাখ ৬৮ হাজার টাকা। এ টাকা চাইলে আসামিরা আজনা কাল বলে ঘোরাতে থাকেন। অবশেষে মঈনুল ইসলাম মাদ্রাসা কতৃপক্ষকে উলিক দিয়ে টাকা পরিশোধের তাগাদা দেন। নোশিট গ্রহন করে আসামিরা টাকা পরিশোধ না করে টাকা দিবে না বলে হুমকি দেন। টাকা আদায়ে ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।