যশোর কেশবপুরে চাল চুরির খবর প্রকাশ করায়  সাংবাদিকের উপর হাতুড়ি বাহিনীর হামলা, নিন্দার ঝড়

যশোর প্রতিনিধি: যশোরের কেশবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের চাল চুরির খবর প্রকাশ করায় সাংবাদিকের উপর ফ্লিমি স্টাইলে হামলা হয়েছে। এইঘটনার নিন্দা জানিয়ে বিক্ষোভসহ প্রতিবাদ কর্মসূচি হাতে নিয়েছে স্থানীয় এলাকাবাসী।

জানাযায়,গত রোজার ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সারাদেশে অসহায় গরীবদের জন্য ১০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়। উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের ভালুকঘর ৮ নং ওয়ার্ডের প্রায় অর্ধশত অসহায়ের চাল আত্মসাৎ করেন ইউপি সদস্য ফারুক হোসেন জাকারিয়া। এব্যাপারে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং পরে জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেন। যা নিয়ে দৈনিক প্রজন্ম একাত্তরসহ দেশের জাতীয় ও আঞ্চলিক গণমাধ্যমে খবর প্রকাশ হয়।
এর জের ধরে জয়যাত্রা টেলিভিশনের জেলা প্রতিনিধি ও কেশবপুর উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ আব্দুল্লাহ আল মাহফুজের উপর ফ্লিমি স্টাইলে হামলা করা হয়েছে। ২৫ জুন ভালুকঘর বাজারে এই হামলার ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানেিয়ছেন, বেলা ১১ টার দিকে  মাহফুজ তার মোটরসাইকেলযোগে ভালুকঘর বাজারে গেলে ইউপি সদস্য ফারুক হোসেন জাকারিয়া হাতুড়ি বাহিনী নিয়ে তার উপর হামলা চালায়। চলন্ত মোটরসাইকেলের  পিছন থেকে প্রথমে আক্রমন করে ফারুক হোসেন জাকারিয়া। এসময় মাহফুজ মোটর সাইকেলের তলে পড়ে গেলে তার গলার উপর পা দিয়ে হাতুড়ি দিয়ে পিটাতে থাকে   ইউপি সদস্য আজিজুর রহমান বিশ^াস, ওয়ার্ড বিএনপি’র সাংগঠনিক সম্পাদক বাবু সরদার, বিএনপি নেতা আব্দুর রশিদ ও এলাকার  আব্দুর রউফ গং। লোমহর্ষক এই ঘটনা দেখে সেখানে এগিয়ে যান আব্দুল খালেক মোল্যাসহ আরো কয়েকজন। তারা কোনভাবে মাহফুজকে ছাড়িয়ে নিয়ে প্রাণ রক্ষা করেন।
বাজারের কয়েকজন দোকানদার জানিয়েছেন, মাহফুজের উপর হামলায় আজিজুর মাস্টারের নেতৃত্বে হাতুড়ি বাহিনী বাজারে মহড়া দেয়। এসময় তার দুই পুত্র হাতুড়ি বাহিনীর সাথে ছিল। আজিজুর মাস্টারের আপন চাঁচত ভাই ফারুক হোসেন জাকারিয়া।
স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ জানান,  আজিজুর রহমান বিশ^াস  ৩ সপ্তাহ আগে আওয়ামী লীগে যোগদান করেন। এর পর থেকে সে বেপরোয়া হয়ে উঠেছে।
এব্যাপরে আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, তারা পুর্ব পরিকল্পিতভাবে তাকে হত্যার উদ্দেশ্যে এই হামলা চালিয়েছে।তিনি বলেন, ফরুক হোসেন জাকারিয়ার বিরুদ্ধে নারী কেলেংকারী,চেক জালিয়াতি, নিয়োগ বানিজ্য এবং সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগ রয়েছে।
মাহফুজের উপর হামলার প্রতিবাদে ভালুকঘর বাজারে বিক্ষোভ সমাবেশ করেছে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ যুবলীগ ও ছাত্র লীগ। বিক্ষোভ সমাবেশ নেতৃবৃন্দ বলেন,হামলাকারীদের গ্রেফতার না করা পর্যন্ত তাদের কর্মসূচি অব্যাহত থাকবে।
ঘটনার তীব্র নিন্দা ও দোষীদের আটকের দাবি জনিয়েছে ভালুকঘর ৮ ও ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ। শনিবার ভালুকঘর হাইস্কুলে অনুষ্ঠিত দুই ওয়ার্ড আওয়ামী লীগের যৌথ সভা থেকে এই নিন্দা জানানো হয়। একই সাথে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান নেতৃবৃন্দ।
এদিকে কেশবপুর উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্যাহ আল মাহফুজের উপর  হামলার ঘটনায় তীব্র নিন্দা প্রতিবাদ এবং অবিলম্বে হামলাকারীদের  দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, সিনিয়র সহ-সভাপতি নাছির উদ্দিন, সহ-সভাপতি শামীম রেজা, সাধারণ সম্পাদক কেএম মিজানুর রহমান, যুগ্ম সম্পাদক আরশাদুল ইসলাম, সংগঠনিক সম্পাদক তুহিন হোসেন, কোষাধ্যক্ষ শিমুল হাসান, দপ্তর সম্পাদক মেহেদী হাসান সুমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুজ্জামান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মফিজুর রহমান শাহীন, সমাজকল্যাণ সম্পাদক হাসানুজ্জামান লিন্টু, মহিলা বিষয়ক সম্পাদক তহমিনা খাতুন, তথ্য গবেষণা সম্পাদক মোহাচ্ছান আলী শাওন, ক্রীড়া সম্পাদক সোহেল রানা, গ্রন্থাগার সম্পাদক সরদার মোস্তফা কামাল হিরো, নির্বাহী সদস্য গৌতম চট্টোপাধ্যায়, রেজোয়ান হোসেন লিটন প্রমূখ।