যশোরে বাওড় জোর পূর্বক দখলের চেষ্টা ১০ জনের নামে থানায় অভিযোগ

যশোর প্রতিনিধি যশোর সদর উপজেলার ইছালী ইউনিয়নের কায়েতখালী বাওড় জোর পূর্বক দখলের চেষ্টার অভিযোগ উছেছে। এই ঘটনায় ওই বাওড়ের সভাপতি আসানুর রহমান (৪০) কোতয়ালি থানায় চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০/১২জনের নামে অভিযোগ দিয়েছেন।

অভিযুক্তরা হলেন, ছোট বালিয়াডাঙ্গা গ্রামের মোশারফ হোসেনের ছেলে সোহেল (৩৬), মোকসেদ আলী খাঁ’র ছেলে হাসান (২৬), তালবাড়িয়া গ্রামের করিমের ছেলে ফিরোজ হোসেন (৪৮) এবং বাকের চাকলাদারের ছেলে আসমত (৫২)।
আসানুর রহমান অভিযোগপত্রে উল্লেখ করেছেন, গত ১৪২৯ বাংলা সাল থেকে ৩ বছরের জন্য সরকারের কাছথেকে লীজ নিয়ে ১৪৭জন সদস্য নিয়ে কায়েতখালী মৎসজীবী সমবায় সমিতি গঠন করে ওই বাওড়ে মাছ চাষ করে আসছেন। আসামিরা দীর্ঘদিন ধরে ওই বাওড় নিজেদের দখলে নেয়ার পায়তারা করছে। গত ২৮ জুন বেলা ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত আসামি ওই বাওড়ে লাঠিসোটা ও আগ্নেয়াস্ত্র নিয়ে যায়। তারা বাওড়ে স্থাপন করা পাটা নিয়ে যায়। বাঁধা দিতে গেলে আসামিরা মারতে উদ্যোত হয়। আগ্নেয়াস্ত্র দেখিয়ে হত্যার ভয় দেখায়। তারা সমিতির ৩০ হাজার টাকার ক্ষয়ক্ষতি করে। পরে বাওড়ে গেলে হত্যার হুমকি দিয়ে চলে যায়।
তিনি আরো উল্লেখ করেছেন, তিনিসহ ওই সমিতির সদস্যরা ভয়ভীতির মধ্যে দিন কাটাচ্ছেন। যে কোন সময় অভিযুক্তরা তাদের বড় ধরনের ক্ষয়ক্ষতি করতে পারে।