যশোরে অস্ত্র মামলায় সন্ত্রাসী নিরব ও নিশানকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট

যশোর অফিস
১০ মামলার আসামি মনিরুল ইসলাম নিরবসহ দুইজনকে অভিযুক্ত করে অস্ত্র মামলার চার্জশিট দিয়েছে পুলিশ। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা এসআই ইবনে খালিদ হোসেন। অভিযুক্ত নিশান হোসেন শহরের ষষ্টিতলা পাড়ার ফরিদ উদ্দিনের ছেলে ও নিরব একই এলাকার  আব্দুল খালেকের ছেলে।
মামলার অভিযোগে জানা গেছে, গত ২১ মে রাতে কোতয়ালি থানা পুলিশ রেল বাজারের নুরুজ্জামানের বাড়ির সামনে অভিযান চালায়।  এ সময় পুলিশ দেখে পলিয়ে যাওয়ার সময় একটি বেওয়ারিশ কুকুর নিরবের পায়ে কামড়িয়ে দিলে সে মাটিতে পড়ে যায়। এসময় পুলিশ তাকে ধরে ফেলে। পালিয়ে যায় তার সহযোগী নিশান। আটক নিরবের পরিহিত ট্রাউজারের পকেট থেকে গুলিভর্তি একটি পিস্তল উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই জয়ন্ত সরকার বাদী হয়ে আটক নিরবসহ দুইজনকে আসামি করে কোতয়ালি থানায় মামলা করেন।
তদন্ত সূত্রে জানা গেছে, নিরব একজন চিহ্নিত সন্ত্রাসী। তার বিরুদ্ধে ছিনতাই, চাঁদাবাজি, মারামারি, বিস্ফোরক, অস্ত্রসহ কোতয়ালি থানায় ১০টি মামলা আছে। আর পলাতক আসামি নিশানের বিরুদ্ধে ১৪টি মামলা আছে। এ মামলার তদন্ত শেষে আটক আসামির দেয়া তথ্য ও সাক্ষীদের বক্তব্যে ঘটনার সাথে জড়িত থাকায় ওই দুইজনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা। চার্জশিটে অভিযুক্ত নিশানকে পলাতক দেখানো হয়েছে।