যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) এর ৮৩ কোটি ৫২ লাখ টাকার বাজেট ঘোষণা

যশোর প্রতিনিধি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) এর প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে যবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন এর সভাপতিত্বে যবিপ্রবি’র নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের ৯২ তম বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি’র) ২০২৩-২৪ অর্থ বছরে জন্য ৮৩ কোটি ৫২ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।এর মধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) থেকে ৭৯ কোটি ১৭ লাখ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব খাত থেকে ৪ কোটি ৩৫ লাখ টাকা আয় ধরা হয়েছে।
যবিপ্রবি’র সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের ৯২ তম বিশেষ সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের পদ শূন্য থাকায় পরিচালক (হিসাব) মোঃ জাকির হোসেন এ বাজেট উত্থাপন করেন। বাজেট উত্থাপন শেষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন খাতে বরাদ্দের বিষয়ে রিজেন্ট বোর্ডের সদস্যরা তাদের মতামত ও সুপারিশ দেন। পরবর্তীতে তা রিজেন্ট বোর্ডের সভায় সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। রিজেন্ট বোর্ডের সদস্যদের অনেকে ভার্চুয়ালি এবং অনেকে সশরীরে অংশ নেন।
উক্ত সভায় উপস্থিত ছিলেন যশোর-৩ আসনের জাতীয় সংসদ সদস্য ও রিজেন্ট বোর্ডের সদস্য কাজী নাবিল আহমেদ, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) মো.আবু ইউসুফ মিয়া,যুগ্ম সচিব (কলেজ অধিশাখা-১) সৈয়দা নওয়ারা জাহান, সাভারের ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজির মহাপরিচালক ড. মো: সলিমুল্লাহ, যশোরের আঞ্চলিক কৃষি গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. কাওছার উদ্দিন আহম্মদ, বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের সদস্য অধ্যাপক ড. মো.গোলাম শাহী আলম, ইউজিসি অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, ইব্রাহিম কার্ডিয়াক হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সিনিয়র কনসালটেন্ট ডা. এম. এ. রশীদ।#