বেনাপোলে তিন যাত্রীর পায়ূপথে মিলল পৌনে দুই কোটি টাকার সোনারবার          

যশোর প্রতিনিধি যশোর বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ভারতগামী তিন বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর পায়ূপথ থেকে ২০টি স্বর্ণেরবার উদ্ধার করেছে বেনাপোল শুল্ক গোয়েন্দা সদস্যরা।
২০টি স্বর্নের ওজন ২ কেজি ৩২০ গ্রাম। যার বর্তমান বাজার মূল্য এক কোটি ৭৪ লাখ টাকা বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা।
সোমবার সকালে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন থেকে স্বর্নের বারসহ তাদের আটক করা হয় বলে জানান বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দার উপ-পরিচালক শায়েখ আরেফীন জাহেদী।
আটককৃতরা হলেন- ফরিদপুর জেলার নগরকান্দা থানার বানেশ্বরদী গ্রামের মোশারফ হোসেনের ছেলে মোঃ হাবীব (৩৭)। পাসপোর্ট নম্বর -AO1325821, গোপালগঞ্জের মুকসেদপুর থানার লোহাচূরা গ্রামের শহিদ মোল্লার ছেলে মহিউদ্দিন (৩৬)।পাসপোর্ট নম্বর – BOO33572, ও একই এলাকার আমজেদ মোল্লার ছেলে রনি আহমেদ (৪৪)। পাসপোর্ট নম্বর – EBOO74778।
বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দার উপ-পরিচালক শায়েখ আরেফীন জাহেদী জানান, বেনাপোল চেকপোস্ট দিয়ে স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার করা হবে’ গোপন এমন সংবাদে চেকপোস্ট ইমিগ্রেশন ও কাস্টমসে নজরদারি বাড়ানো হয়।
এসময় সন্দেহভাজন তিন পাসপোর্টযাত্রী প্যাসেঞ্জার টার্মিনাল পেরিয়ে ইমিগ্রেশনে প্রবেশ করলে তাদের চলাফেরা এবং গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাদের আটক করা হয়।আটকের পর ব্যাপক জিজ্ঞাসাবাদে প্রথমে অস্বীকার করলেও পরে স্বীকার করে।তাদের স্বীকারোক্তি মোতাবেক ঔষধ সেবন করিয়ে তাদের পায়ু পথ থেকে ২০টি পিচ স্বর্ণের বার উদ্ধার করা হয়।
“দুই জনের কাছে ৬টি করে ১২টি, অপর জনের কাছে ৮টি স্বর্ণের বার পাওয়া যায়। ২০টি স্বর্ণবারের ওজন ২ কেজি ৩২০ গ্রাম।যার বর্তমান বাজার মূল্য আনুমানিক এক কোটি ৭৪ লাখ টাকা।”
স্বর্ণগুলো সরকারি ট্রেজারিতে জমা দেওয়া হবে বলে জানান আরেফিন জাহেদী।#