যশোরে দারোগার নাম ভাঙ্গিয়ে প্রতারণা থানায় মামলা

যশোর অফিস বোনের অসুস্থ্যতার কথা বলে যশোরের দারোগার মিজানের নাম ভাঙ্গিয়ে প্রতারনার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। শহরতলীর চাঁচড়া বাজার এলাকার মোস্তফা আওয়াল উদ্দিন গতকাল মঙ্গলবার কোতোয়ালি মডেল থানায় তিনজনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাতনামা আরো কয়েকজনের বিরুদ্ধে এই মামলা করেছেন।
আসামিরা হলো, খুলনার বটিয়াঘাটা উপজেলার ছোট কড়িয়া গ্রামের তোফাজ্জেল হোসেনের ছেলে নাছিম উদ্দিন (৪০), ডুমুরিয়া উপজেলার সাজিয়াড়া গ্রামের ওয়াদুদ মোল্যার ছেলে শাম্মী হোসেন মোল্যা (৪৮) ও গুটুদিয়া গ্রামের হায়দার সরদারের ছেলে মিঠু সরদার (৩৪)।
মোস্তফা আওয়াল উদ্দিন মামলায় বলেছেন, তিনি গত ১ মে নিজ প্রয়োজনে যশোর শহরের বড় বাজারে অবস্থানকালিন একটি নম্বর থেকে তার ব্যবহৃত মোবাইলে কল আসে। এসময় তাকে মিজান দারোগা পরিচয় দেয়া হয়। পাশাপাশি সেই কল করা ব্যক্তির বোন হাসপাতালে ভর্তির কলা বলে কিছু টাকা দাবি করা হয়। এভাবে একাধিক নম্বর দিয়ে তাকে কল করে কয়েকবারে বিকাশের মাধ্যমে ৩০ হাজার ৮০ টাকা হাতিয়ে নিয়েছে ওই প্রতারক চক্র। এরপরে তাদের ব্যবহৃত নম্বরে রিং করা হলে সবগুলোই বন্ধ পাওয়া যায়। এতেই তিনি বুঝতে পারেন যে তিনি প্রতারকের খপ্পরে পড়েছেন। পরে এই ঘটনায় মোস্তফা আওয়াল উদ্দিন কোতোয়ালি থানায় একটি অভিযোগ করেন। পুলিশ তদন্তকালে জানতে পারে বিকাশে টাকা নেয়া ওই নম্বর গুলো এই মামলার এজাহারভুক্ত আসামিদের। গতকাল মঙ্গলবার থানায় মামলা রেকর্ড করে পুলিশ।
মামলার তদন্ত কর্মকর্তা এসআই অনুপম রায় বলেছেন, তিনি মামলাটি হাতে পেয়েই আসামিদের আটকের জন্য অভিযান অব্যাহত রয়েছে। #