কালীগঞ্জে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার মান উন্নয়নে মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

বেলাল হুসাইন বিজয়, কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি :ঝিনাইদহের কালীগঞ্জে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উপজেলার মাধ্যমিক পর্যায়ের সকল প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণের মাসিক সমন্বয় সভা অনুষ্টিত হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজিত ও হাট বারবাজার মাধ্যমিক বিদ্যালয়ের সহযোগিতায় ৮ মে (সোমবার) সকাল ১১ টায় উপজেলার হাট বারবাজার মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে এ মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলার হাট বারবাজার মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মহাবুবুর রহমান রঞ্জুর সভাপতিত্বে সভাতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফারুক আহমেদ।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান বলেন, আমরা একটি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে চাই। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ রুপান্তরের পরিকল্পনা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্ব প্রথম এই প্রতিশ্রুতি ও শ্লোগান দেন এবং ১২ ডিসেম্বর ২০২২ সালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সর্বপ্রথম ’স্মার্ট বাংলাদেশ’ গড়ার কথা বলেন। স্মার্ট বাংলাদেশের চারটি ভিত্তি হচ্ছে স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নর, স্মার্ট সোসাইটি। স্মার্ট বাংলাদেশ হবে সাশ্রয়ী, টেকসই, জ্ঞানভিত্তিক, বুদ্ধিদীপ্ত ও উদ্ভাবনী। এক কথায় সব কাজই হবে স্মার্ট ।

অনুষ্টানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, হাট বারবাজার মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মহাবুবুর রহমান রঞ্জু ও প্রধান শিক্ষক রফিকুল ইসলাম সহ শিক্ষকবৃন্দরা।