যশোরের অভয়নগরে চলমান এসএসসি ও সমমানের পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব অবহেলার কারণে পাঁচ শিক্ষককে অব্যাহতি

যশোর প্রতিনিধি যশোরের অভয়নগর উপজেলায় চলমান এসএসসি ও সমমানের পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব অবহেলার কারণে পাঁচ শিক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে। তারা হলেন, অভয়নগর উপজেলাধীন বনগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইলিয়াস হোসেন, মাগুরা শান্তিলতা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুষেন বিশ্বাস,পায়রা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক জাহিদ ইকবাল, জিয়াডাঙ্গা আহমাদিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মহাসিন আলম এবং চাঁপাতলা চেঙ্গুটিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম। বিষয়টি নিশ্চিত করেছেন অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীন।তিনি জানান, দুইটি কেন্দ্রে দায়িত্ব অবহেলার বিষয়টি প্রমাণ পাওয়ায় সংশ্লিষ্ট কেন্দ্রসচিব তাদেরকে অব্যাহতি প্রদান করেন।
অপর একটি সূত্র জানায়,অভয়নগর উপজেলায় ২০২৩ সালের চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার ১ম ও ২য় দিনে অর্থ্যাৎ ৩০ এপ্রিল বাংলা (আবশ্যিক) ১ম পত্র এবং ২ মে বাংলা (আবশ্যিক) ২য় পত্রের পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্রে ওই শিক্ষকেরা দায়িত্বে অবহেলা করেন। ফলে তাদেরকে গত বুধবার অব্যাহতি প্রদান করা হয়।
এ বিষয়ে যশোর শিক্ষাবোর্ডের পরিক্ষা নিয়ন্ত্রক ড.শাহীন আহম্মেদ জানান, এ বিষয়ে লিখিতভাবে কোনো কাগজপত্র এখনো বোর্ডে আসেনি। অব্যাহতি দেয়ায় শেষ নয়, কেন তারা অবহেলা করলেন সে বিষয়টি তদন্ত করা হবে বলে তিনি সাংবাদিকদের জানান।#