বৈশাখী আয়োজনের মাধ্যমে পুরনো বছরকে বিদায় দিয়ে নতুন বছরকে বরণ

যশোর প্রতিনিধি : যশোরে বর্ণাঢ্য আয়োজন ও নিশ্ছিদ্র নিরাপত্তার বলয়ের মধ্য দিয়ে পালিত হচ্ছে পহেলা বৈশাখের বর্ষবরণ অনুষ্ঠান।

আজ শুক্রবার পহেলা বৈশাখ-১৪৩০ বঙ্গাব্দ। বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। বৈশাখী আয়োজনের মাধ্যমে পুরনো বছরকে বিদায় দিয়ে নতুন বছরকে বরণ করে নেওয়া হয়।

সারা দেশের ন্যায় যশোরেও দিবসটি নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে। দিনের শুরুতেই যশোর পৌর উদ্যানে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম মহোদয় ও তার সহধর্মিণী জনাব বিপ্লবী রাণী, অতিরিক্ত পরিচালক জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই), ঢাকা ও সভাপতি, পুলিশ নারী কল্যাণ সমিতি, যশোর ।

পরবর্তীতে পুলিশ সুপার মহোদয় যশোর টাউন হল ময়দানে জেলা প্রশাসন ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে বর্ষবরণ ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠানে যোগ দেন।

সত্যিকার অর্থেই পহেলা বৈশাখ উৎসবে মঙ্গল শোভাযাত্রা যোগ করে নতুন মাত্রা। মঙ্গল শোভাযাত্রাটি টাউন হল ময়দান থেকে শুরু করে দড়াটানা মোড় হয়ে চিত্রার মোড় দিয়ে পুনরায় টাউন হল ময়দানে এসে শেষ হয়।

এই মঙ্গল শোভাযাত্রায় যোগ দেন যশোর পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেত্রীবৃন্দ সহ সর্বস্তরের জনগণ।শোভাযাত্রায় বাঙালির ঐতিহ্যকে তুলে ধরা হয়।

পরিশেষে সংক্ষিপ্ত পরিসরে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।পুলিশ সুপার মহোদয় তার বক্তব্যে বলেন, এবারের বর্ষবরণ অনুষ্ঠানকে নির্বিঘ্ন করতে সম্পূর্ণ যশোরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

যেকোন অপ্রীতিকর ঘটনাকে এড়াতে জেলা পুলিশের প্রতিটি ইউনিট নিরলসভাবে কাজ করে যাচ্ছে।তিনি আরো বলেন, পোশাকের পাশা-পাশি আমরা বিপুল সংখ্যক সাদা পোশাকের পুলিশও নিয়োজিত করেছি।

এছাড়াও বিভিন্ন অনুষ্ঠানে নারীদের ইভটিজিং রোধে জেলা পুলিশের পক্ষ হতে পুরা শহরে নেয়া হয়েছে বিশেষ নজরদারি।