যশোরে অনিবন্ধিত ভুয়া নার্স ও মিডওয়াইফ নির্মূলের দাবিতে স্মারকলিপি

যশোর অফিস: বৃহস্পতিবার (২২আগস্ট) সর্বস্তরের পেশাপ্রেমী নার্স সমাজের ব্যানারে,যশোরের বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে অনিবন্ধিত ভুয়া নার্স ও মিডওয়াইফ নির্মূলে অভিযান পরিচালনার দাবিতে মানববন্ধন ও জেলা সিভিল সার্জন বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

পরে জেলা সিভিল সার্জনের কার্যালয়ে স্মারকলিপি প্রদান করেন তারা। এর আগে নার্সিং শিক্ষার্থীরা সিভিল সার্জন অফিসের সামনের সড়ক ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখেন। এতে জনসাধারণ ভোগান্তিতে পড়ে।

এ সময় আন্দোলনকারী নার্সরা জানান, বাংলাদেশের চিকিৎসা খাতে নার্সিং সেবায় অনেক অনিবন্ধিত, ভুয়া ব্যক্তি বেসরকারি হাসপাতাল, ক্লিনিক নার্সিং সেবা প্রদান করে আসছে। বিভিন্ন সময় এসব ভুয়া নার্স ও মিডওয়াইফদের নানান অদক্ষতার কারণে আমাদের নিবন্ধিত নার্স বা মিডওয়াইফদের সামাজিকভাবে হেয় ও সম্মানহানি হতে হয়। এতে করে হুমকির মুখে পড়েছে নার্সিং খাত। যে কারণে জনসাধারণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চলমান রাষ্ট্র সংস্কারের অংশ হিসেবে এই খাতেও আমূল সংস্কার প্রয়োজন।

যশোরের সিভিল সার্জন ডা. মাহমুদুল হাসান বলেন, পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হবে। সেই কমিটি শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে অনিবন্ধিত ভুয়া নার্স ও মিডওয়াইফ নির্মূলে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে অভিযান পরিচালনা করবে। দোষীদের শাস্তির ব্যবস্থা করবে তারা।