নাটোরে শেখ হাসিনাকে হুকুমের আসামি করে আরও একটি হত্যা মামলা

নাটোর প্রতিনিধি: নাটোরে সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হুকুমের আসামি করে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় প্রধান আসামি করা হয়েছে নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরীকে। আসামির তালিকায় নাটোর-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলামও আছেন।

ইয়াসিন ইসলাম (১৭) নামে এক কিশোরকে ঘরে আটকে রেখে পুড়িয়ে হত্যার অভিযোগে মামলাটি করা হয়েছে।

রবিবার দুপুরে নিহত ইয়াসিনের বাবা ফজের আলী বাদী হয়ে সদর থানায় মামলাটি করেছেন। তিনি শহরের মল্লিকহাটি মহল্লার মনু মিয়ার ছেলে।

সদর থানার উপপরিদর্শক কৃষ্ণপদ রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অন্য উল্লেখযোগ্য আসামিরা হলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মোর্তুজা বাবলু, সাংগঠনিক সম্পাদক মালেক শেখ, পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোস্তাক আলী, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, ওয়ার্ড কমিশনার জাহিদুর রহমান, আরিফুর রহমান, সাবেক এমপি শফিকুল ইসলামের পিএস আকরাম হোসেন, সহোদর সাজেদুল আলম ও তেবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উমর আলী।

মামলায় অভিযোগে উল্লেখ করা হয়, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অন্য আসামিরা ৪ আগস্ট সকাল ১০টার দিকে শহরের মাদরাসা মোড়ে ইয়াসিনকে অপহরণ করে। পরে তাকে সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলামের বাড়ির দোতলার একটি কক্ষে আটকে রাখা হয়। পরদিন বিকালে আসামিরা ছেলেটিকে আটকে রেখে ঘরে আগুন দিয়ে পালিয়ে যান। আগুনে পুরো বাড়ি পুড়ে যায়। এতে ইয়াসিনও নিহত হয়।

এজাহারে আরও বলা হয়, ঘটনার পরদিন বাড়ি থেকে নিহত ইয়াসিনের লাশ উদ্ধার করা হয়।