আয়নাঘর সিনেমায় অভিনয় করবেন যারা

বিনোদন ডেস্ক: ছোটপর্দার এ প্রজন্মের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী কেয়া পায়েল। সম্প্রতি শোনা যায়, হাসিনা সরকারের বানানো ‘আয়নাঘর’ নিয়ে একই নামে নির্মিতব্য একটি সিনেমায় অভিনয় করতে চলেছেন তিনি। কতটা সত্যি এ খবর? আসলেই কি ‘আয়নাঘর’ নামে কোনো সিনেমায় অভিনয় করছেন কেয়া?

এ ব্যাপারে অভিনেত্রী গণমাধ্যমকে পরিষ্কার জানিয়ে দিয়েছেন, ‘এমন কোনো সিনেমার ব্যাপারে আমি কিছুই জানি না। কীভাবে কথাটা ছড়িয়ে পড়ল, তাও জানি না। যেভাবেই ছড়াক, আমি সিনেমাটি করছি না। আপাতত নাটক নিয়েই ব্যস্ততা। ভালো কোনো গল্প ও চরিত্রের সিনেমা পেলে তখন সিদ্ধান্ত।
‘আয়নাঘর’ নামের সিনেমাটি পরিচালনা করবেন জয় সরকার। তিনিও ফেসবুকে একটি পোস্ট দিয়ে জানিয়ে দিয়েছেন, ছোটপর্দার অভিনেত্রী কেয়া পায়েল তার সিনেমায় কাজ করছেন না। তাহলে কে করছেন? এ সম্পর্কে অবশ্য কিছু জানাননি পরিচালক। বলেন, ‘চূড়ান্ত হলে জানানো হবে।

রাষ্ট্রীয়ভাবে গুমের শিকার রাজনৈতিক নেতা, সংগঠক ও বিভিন্ন পেশাজীবীদের প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) সদর দপ্তরের একটি ঘরে আটকে রাখা হতো। ‘আয়নাঘর’ নামে পরিচিত সেই কুঠুরিতে বছরের পর বছর মানুষকে আটকে রেখে নির্যাতন করা হতো বলে অভিযোগ।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পদত্যাগের পর আলোচনায় আসে এই ‘আয়নাঘর’। গুম হওয়া অনেকেই মুক্তি পেয়ে ফিরে আসেন পরিবার-পরিজনের কাছে। সেই আয়নাঘরের কাহিনি নিয়েই ‘আয়নাঘর’ নামে একটি সিনেমা বানানোর উদ্যোগ নিয়েছেন নির্মাতা জয় সরকার।

ইতোমধ্যে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে সিনেমাটির নাম নিবন্ধন করেছেন নির্মাতা। ‘আয়নাঘর’ প্রযোজনা করবে র‌্যাবিট এন্টারটেইনমেন্ট। সবকিছু ঠিক থাকলে অক্টোবর থেকে শুরু হবে শুটিং। আপাতত সিনেমাটির গল্প লেখায় ব্যস্ত পরিচালক জয় সরকার।