অন্তর্বর্তীকালীন সরকার প্রধান নিহত আবু সাঈদের বাড়িতে যাবেন আজ

বিশেষ প্রতিনিধি: শনিবার রংপুরের পীরগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত আবু সাঈদের বাড়িতে যাবেন অন্তর্বর্তীকালীন সরকার প্রধান ড. মুহাম্মদ ইউনূস। তার আগমনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে জেলা ও উপজেলা প্রশাসন। তৈরি করা হচ্ছে আবু সাঈদের বাড়িতে যাওয়ার রাস্তা।

নিহত আবু সাঈদ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীছিলেন। তিনি রংপুরের পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের বাবনপুর নালিপাড়া গ্রামের মকবুল হোসেন ও মনোয়ারা বেগম দম্পতির ছেলে।

রংপুর জেলা প্রশাসন সূত্রে জানা যায়, শনিবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে পীরগঞ্জের বাবনপুর আসবেন। এখানে এসে তিনি আবু সাঈদের বাড়িতে যাবেন এবং কবর জিয়ারত করবেন। এরপর তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলবেন।

এদিকে পীরগঞ্জ উপজেলা সদর থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে আবু সাঈদের বাড়িতে যাওয়ার জন্য একমাত্র কাঁচা রাস্তাটি উপজেলা এলজিইডি অফিসের তত্ত্বাবধানে পাকা করা হচ্ছে। কাজটি করতে দিনব্যাপী পরিশ্রম করেছেন সংশ্লিষ্ট দপ্তরের কর্তারা।

সরেজমিনে দেখা গেছে, বিকাল থেকে রাস্তা নির্মাণের কাজে বেশ কিছু শ্রমিক নিয়োগ করা হয়েছে। আবু সাঈদের বাড়ির সামনের রাস্তা থেকে আঙিনা পর্যন্ত চলছে ইট বসানোর কাজ।

আজকের মধ্যে রাস্তার কাজ শেষ করার জন্য অতিরিক্ত লোক নিয়োগ করা হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন উপজেলা প্রকৌশলী মশিউর রহমান।

জানতে চাইলে পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হাসান ঢাকা টাইমসকে জানান, সকাল সাড়ে দশটায় মাননীয় সরকার প্রধান পীরগঞ্জে আসবেন।

তার আগমনকে ঘিরে কেমন প্রস্তুতি নেওয়া হয়েছে জানতে চাইলে তিনি বলেন, সরকার প্রধান আসলে যেসব প্রস্তুতি নেওয়া হয় সেগুলো নেওয়া হয়েছে। এর চেয়ে বেশি কিছু বলতে অপারগতা প্রকাশ করেন তিনি। তবে আবু সাঈদের বাড়ি পরিদর্শন শেষে পীরগঞ্জে আর কোনো কর্মসূচি নেই বলে জানান তিনি।

উল্লেখ্য, বৈষম্য বিরোধী আন্দোলনে চলাকালে গত ১৬ জুলাই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্ক মোড়ে পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এক পর্যায়ে পুলিশের গুলিতে নিহত হন আবু সাঈদ। পরদিন ১৭ জুলাই পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের বাবনপুর গ্রামের বাড়িতে তার লাশ দাফন করা হয়।