নেতাকর্মীদের বাঁচাতে দলকে রক্ষা করতে রাজনীতিতে যোগ দিতে প্রস্তুত জয়

আন্তর্জাতিক ডেস্ক: শুক্রবার ভারতের গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় বলেছেন, নেতাকর্মীদের বাঁচাতে এবং দলকে রক্ষা করতে প্রয়োজনে রাজনীতিতে যোগ দিতে প্রস্তুত। তবে এর আগে বিভিন্ন সাক্ষাৎকারে রাজনীতিতে আসতে অনীহার কথা জানিয়েছিলেন তিনি।

বৃহস্পতিবার ওয়াশিংটন ডিসিতে তার বাসায় বসে টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে ফোন কলে জয় বলেন, ‘দল ও দলের কর্মীদের বাঁচাতে যা প্রয়োজন, তা আমি করব। প্রয়োজনে যদি আমাকে রাজনীতিতেও আসতে হয়, তাতেও পিছপা হব না।’

তিনি বলেন, আমার কোনো রাজনৈতিক উচ্চাকাঙ্খা ছিল না। দলের স্বার্থে আমাকে সক্রিয় হতে হচ্ছে। জয় বলেন, ‘আমি নিশ্চিত পরবর্তী নির্বাচনে আওয়ামী লীগ অংশ নেবে এবং আমরা তাতে জিততেও পারি। বাংলাদেশে আমাদের দলের সমর্থকরা সংখ্যায় সবচেয়ে বেশি।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার বিক্ষোভে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। সেদিন থেকে তিনি এখন পর্যন্ত ভারতেই অবস্থান করছেন। এ ঘটনার পর একাধিকবার নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দলের নেতাকর্মীদের বিভিন্ন বার্তা দিয়েছেন সজীব ওয়াজেদ জয়। একই সঙ্গে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতেও নিয়মিত কথা বলছেন তিনি।