বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ জাতীয় নারী ফুটবল টিমের সদস্য গুরুত্বপূর্ণ সদস্যর মৃত্যু

সাতক্ষীরা প্রতিনিধি: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ জাতীয় নারী ফুটবল টিমের সদস্য গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন সাতক্ষীরার মেয়ে রাজিয়া সুলতানা। তবে অল্প বয়সেই মৃত্যু বরণ করেছেন তিনি। জানা গেছে, সন্তান প্রসবের পর স্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সুলতানার। নেপালকে হারিয়ে সাজজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন এই ফুটবলার।

বৃহস্পতিবার (১৪ মার্চ) ভোর ৪টার দিকে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নের লক্ষ্মীনাথপুর গ্রামে নিজবাড়িতে এই ঘটনা ঘটে। পরিবারের বরাত দিয়ে কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাইদ মেহেদি গণমাধ্যমকে বলেন, ফুটবলার রাজিয়া সুলতানা দরিদ্র পরিবারের মেয়ে।

‘গতকাল রাত ১০টার দিকে তিনি একটি পুত্র সন্তান প্রসব করেন। এরপরেই রাত তিনটায় হঠাৎ রাজিয়া স্ট্রোকে আক্রান্ত হন। তাকে কালিগঞ্জ হাসপাতালে নেওয়ার পথে ভোর চারটার দিকে তার মৃত্যু হয়। বাদ জোহর তার গ্রামের বাড়িতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয় থেকে ফুটবল প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় ছিলেন রাজিয়া। পরবর্তীতে জাতীয় নারী ফুটবল দলে খেলার সুযোগ হয়। অনূর্ধ্ব-১৯ জাতীয় নারী ফুটবল টিমের হয়ে ভুটানে খেলতে গিয়েছিলেন তিনি। তবে কিছুদিন আগে পরিবার থেকে তাকে বিয়ে দেওয়া হয়। তার অকাল মৃত্যুর খবরে আমরা শোকাহত।
জাতীয় দলের সাবেক এই অধিনায়ক রাজিয়া সুলতানা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেলের হাত থেকে পুরস্কার নিতে দেখা গেছে। এখন সেগুলো শুধু স্মৃতি হয়ে পরিবারের কাছে ঘরের দেওয়ালে শোভা পাবে।