চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির নাম নিয়ে ধ্বনি তোলায় এক ম্যাচ নিষিদ্ধ রোনালদো গুনতে হবে জরিমানা

ক্রিয়া ডেক্স: আল শাবাবের বিপক্ষে ম্যাচে দর্শকদের আচরণে মেজাজ হারান ক্রিস্টিয়ানো রোনালদো। খেলার মাঝে তারা পর্তুগিজ মহাতারকার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির নাম নিয়ে ধ্বনি তোলে। একপর্যায়ে তাদের দিকে অশ্লীল অঙ্গভঙ্গি করেন রোনালদো। আর তাতেই হয়েছেন এক ম্যাচ নিষিদ্ধ। একইসঙ্গে তাকে গুনতে হবে ১০ হাজার রিয়াল জরিমানা। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৩০ হাজার টাকা।

সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিক্স কমিটি বুধবার এ সিদ্ধান্তের কথা জানায়। সিআর সেভেন এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন না বলেও কমিটি সাফ জানিয়ে দেয়। দর্শকদের অসংযত আচরণের জন্য আল শাবাবকে নিতে হবে ২০ হাজার সৌদি রিয়াল জরিমানা।

সৌদি প্রো লিগে গত রোববারের ম্যাচের পর সামাজিক যোগাযোগমাধ্যমে রোনালদোর অশ্লীল অঙ্গভঙ্গির ভিডিওগুলো ছড়িয়ে পড়ে। এমনটি তিনি প্রতিপক্ষে দলের সমর্থকদের দিকে লক্ষ্য করেই করেন বলে মনে হয়েছে।
২০২৩ সালের এপ্রিলে ৩৯ বর্ষী এ ফুটবলার আল হিলালের বিপক্ষে লিগ ম্যাচ শেষে ডাগআউটে যাওয়ার সময় অশ্লীল অঙ্গভঙ্গি করেছিলেন। সেই খেলায় আল নাসের ২-০ ব্যবধানে হেরেছিল।
আল নাসরের পরের ম্যাচ বৃহস্পতিবার, প্রতিপক্ষ আল হাজিম। নিষেধাজ্ঞা পাওয়ায় অবধারিতভাবেই এই ম্যাচে নেই রোনালদো। চলতি লিগে সর্বাধিক ২২ গোল পাওয়া মহাতারকা আল শাবাবের বিপক্ষে প্রথমার্ধে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন।