যশোরে ব্যবসায়ীকে অপহরণ ও মুক্তিপণ দাবি,চাকুরিচ্যুত পুলিশ সদস্য আটক

যশোর প্রতিনিধি: যশোরে বিল্লাল খাঁ নামের এক বালু ব্যবসায়ি অপহরণ ও মুক্তিপণের মামলায় চাকরিচ্যুত পুলিশের এক এএসআইকে আটক করেছে কোতোয়ালি থানা পুলিশ। বুধবার ৭ ফেব্রুয়ারি রাতে নিজ এলাকা ফরিদপুরের ভাঙ্গা উপজেলার দক্ষিণ বড়দিয়া (আলগী) গ্রাম থেকে তাকে আটক করা হয়। বৃহস্পতিবার তাকে আদালতে সোপর্দ করা হয়।

পুলিশ জানায়, ২০২১ সালের ১৫ মার্চ সকালে শহরের রেলগেট পশ্চিমপাড়া থেকে বিল্লাল খাঁয়ের চোখ বেধে অপহরণ করে মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়া হয়। গাড়ির ভিতরই তাকে মারধর করে ২০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। বিল্লালের শ্যালক রবিউল ইসলাম ও মেয়ে লাবনী আক্তারের কাছে ওই টাকা দাবি করা হয়। টাকা না দেয়া হলে হত্যার হুমকি দেয়া হয়। বাধ্য হয়ে তারা দেড় লাখ টাকা বিকাশের মাধ্যমে পাঠায় । দুর্বৃত্তরা বিল্লাল খাঁকে গোপালগঞ্জ শহরে নামিয়ে দিয়ে চলে যায়। সেখান থেকে বাড়ি ফিরে আসার পর দুইজনসহ অজ্ঞাতনামা আরও ৩/৪ জনকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন বিল্লাল খাঁ। আসামিরা হলো, রেলগেট পশ্চিমপাড়ার মোহাম্মদ সরদারের ছেলে আব্দুস সাত্তার ও ফরিদপুরের ভাঙ্গা উপজেলার সারশাকান্দি গ্রামের আব্দুর রহমানের ছেলে শাওন। পুলিশ তাদেরকে আটক করে। পরে তাদের দেয়া আদালতে জবানবন্দিতে উঠে আসে ব্যবসায়ি বিল্লাল খাঁ অপহরণ ও মুক্তিপণ দাবির ঘটনায় খলিলুর রহমান জড়িত। বুধবার রাতে খলিলুর রহমানকে আটক করে কোতোয়ালি থানা পুলিশ।

কোতয়ালি থানা পুলিশের একটি সূত্র জানায়, আটক খলিলুর রহমানের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। নানা অপকর্মের জন্য তাকে চাকরিচ্যুত করা হয়।