কক্সবাজারে আবাসিক হোটেল থেকে আইনজীবী পর্যটকের মরদেহ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারে আবাসিক হোটেল ‘সিগাল’ থেকে গাজী এম শওকত হাসান (৫০) নামে এক আইনজীবী পর্যটকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে মৃত্যুর কারণ জানাতে পারেনি পুলিশ ও চিকিৎসক।

শুক্রবার সকাল ৯টায় মরদেহটি উদ্ধার করা হয় হয়েছে বলে জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মো. আপেল মাহমুদ।

নিহত গাজী এম শওকত হাসান কুমিল্লা জেলার সদর উপজেলার দুর্গাপুর অশোকতলা এলাকার মৃত গাজী মোস্তফার ছেলে। তিনি সুপ্রিম কোর্টের একজন আইনজীবী এবং সিটি ব্যাংকের আইন কর্মকর্তা।

হোটেল কর্তৃপক্ষের বরাত দিয়ে আপেল মাহমুদ বলেন, গত ৩০ জানুয়ারি গাজী এম শওকত হাসান সহ কয়েকজন মিলে কক্সবাজার ঘুরতে আসেন। ওই দিন তারা হোটেল সিগালে উঠেন এবং শওকত হাসান ৩০৮ নম্বর কক্ষে অবস্থান করেন।

শুক্রবার সকালে হোটেল কক্ষের মেঝেতে শওকত হাসানকে তার বন্ধুরা অবচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে হোটেল কর্মচারীদের সহায়তায় তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তিনি বলেন, মৃতের শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।
কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) মো. আশিকুর রহমান বলেন, হোটেল সিগালের কর্মচারীসহ কয়েকজন মিলে এক পর্যটককে হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।
তিনি জানান, তার শরীরে আঘাতের কোনো প্রকার চিহ্ন না থাকলেও মৃত্যুর কারণ পরিষ্কার নয়। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে।