চেক প্রতারণা মামলায় আলেশা মার্টের চেয়ারম্যান ও তার স্ত্রীকে ছয় মাসের কারাদণ্ড

ঢাকা অফিস: চেক প্রতারণা মামলায় আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর আলম শিকদার ও তার স্ত্রী সাদিয়াকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ঢাকার একটি আদালত। একইসঙ্গে তাদের তিন লাখ ৪৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার ঢাকার দ্বিতীয় যুগ্ম মহানগর দায়রা জজ মো. তসরুজ্জামান এ রায় ঘোষণা করেন। বাদী পক্ষের আইনজীবী নিকুঞ্জ বিহারী আর্চার্য্য এসব তথ্য জানিয়েছেন।
মামলার বিবরণ থেকে জানা যায়, ২০২১ সালের ৮ জুন ঢাকা বিশেষ জজ আদালত- ৭ এর গাড়িচালক ভুক্তভোগী নুরুজ্জামান রিপন আলিশা মার্ট লিমিটেড থেকে ডিসকাউন্টে ক্রয়ের জন্য একটি মোটরসাইকেল অর্ডার করেন। এ বাবদ ২ লাখ ৫০ হাজার ৩১০ টাকা নগদ ও বিকাশে অ্যাকাউন্টের মাধ্যমে পরিশোধ করেন। টাকা পরিশোধের পর ৪৫ দিন পার হলেও তার মোটরসাইকেল বুঝিয়ে দেয়নি আলিশা মার্ট। একাধিকবার মোটরসাইকেল হস্তান্তরে ব্যর্থ হয়ে ২০২১ সালের ২৮ ডিসেম্বর মোটরসাইকেলের ক্ষতিপূরণ বাবদ ৩ লাখ ৪৬ হাজার ৫০০ টাকা চেক প্রদান করা হয়। পরবর্তীতে ২০২২ সালের ২০ মার্চ সোনালি ব্যাংক লিমিটডের ডিস্ট্রিক কাউন্সিল হল শাখায় চেক নগদায়নের জন্য জমা দিলে সেটা ডিজঅনার হয়। পরবর্তীতে একাধিকবার টাকার বিষয়ে আলেশা মার্টের সঙ্গে যোগাযোগ করলে তারা তালবাহানা করতে থাকে।
এ ঘটনায় ২০২২ সালের ১৯ মে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ঢাকা বিশেষ জজ আদালত-৭ এর বিচারকের গাড়িচালক নুরুজ্জামান রিপন বাদী হয়ে মামলা করেন। মামলাটি আমলে গ্রহণ আসামিদের আদালতে উপস্থিত হওয়ার জন্য সমন জারি করেন। তবে উপস্থিত না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।