মাহিকে জুতাপেটা করার হুমকি দাতা চাইলেন ক্ষমা

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা শারমিন আক্তার নিপা মাহিয়া ওরফে মাহিয়া মাহিকে জুতাপেটা করার হুমকি দেওয়া সৈনিক লীগ নেতা মাহাবুর রহমান মাহাম নিঃশর্ত ক্ষমা চেয়েছেন।

নির্বাচন অনুসন্ধান কমিটির করা শোকজের প্রেক্ষিতে বুধবার সকালে রাজশাহী-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির কার্যালয়ে উপস্থিত হয়ে নিজের দোষ স্বীকার করেন। এসময় তিনি বলেন, ‘আর কোনো দিন ফেসবুকে তিনি এগুলো করবেন না।

গত রবিবার যুগ্ম জেলা ও দায়রা জজ এবং রাজশাহী-১ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান আবু সাঈদ আচরণবিধি লঙ্ঘনের দায়ে মাহামকে শোকজের নোটিশ দেন।

এর আগে গত শনিবার ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে মাহিকে নিয়ে আপত্তিকর কথা বলেন মাহাবুর রহমান মাহাম নামে ওই যুবক। যিনি নিজেকে পরিচয় দেন রাজশাহী-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওমর ফারুক চৌধুরীর সমর্থক হিসেবে। ওই ভিডিওতেই মাহিয়া মাহিকে জুতা দিয়ে পেটানোর হুমকি দেন নৌকার ওই সমর্থক। এমনকি মাহির যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন। বলেন, এই নায়িকা নাকি নৌকার প্রার্থী ওমর ফারুক চৌধুরীর বাড়ির কাজের মেয়ে হওয়ারও যোগ্য নন।

ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, মাহিকে নিয়ে বেশ কিছুক্ষণ আপত্তিকর মন্তব্য করেন মাহাম নামে ওই যুবক। একপর্যায়ে জুতা দেখিয়ে বলেন, ‘মাহিয়া মাহি- এই জুতা দেখেছেন? আপনাকে এই জুতা দিয়ে পেটানো উচিত।’ পরে অবশ্য মাহাম ওই ভিডিওটি ডিলিট করে দেন।

মাহামের বাড়ি রাজশাহীর তানোর উপজেলায়। যিনি নিজেকে বঙ্গবন্ধু সৈনিক লীগের রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক হিসেবে পরিচয় দেন। তবে ঢাকা টাইমসকে মাহাম বলেন, তিনি নৌকার সমর্থক। বর্তমানে দলীয় পদে নেই। 01771512964

অন্যদিকে ভিডিওটির বিষয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিল্লাল হোসেন বলেন, ভিডিওটি আমি দেখেছি। অভিযুক্ত পক্ষের সঙ্গে আমার কথা বলার প্রয়োজন নেই। কথা বলিওনি। তবে যাকে নিয়ে কথা বলেছে, সেই পক্ষের সঙ্গে আমার কথা হয়েছে।

ইউএনও জানান, মাহিয়া মাহিকে একটা অভিযোগ দিতে বলেছি। তারা অভিযোগ দিলে মাহাম নামে ওই যুবকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ‘তিনি কে, কোন দলের সমর্থক, সেসব দেখা হবে না। নির্বাচনি পরিবেশ ঠিক রাখতে আমরা অনঢ়’ বলেন ইউ্।

চিত্রনায়িকা মাহিয়া মাহি এবার চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু সেখান থেকে নৌকা পেয়েছেন বর্তমান সংসদ সদস্য জিয়াউর রহমান। এরপর রাজশাহী-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হন মাহি। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরী এমপি।