যশোরে রাফিদ স্যানিটারীতে হামলা ও লুটপাটের অভিযোগ

যশোর প্রতিনিধি: যশোর শহরের বেলতলা বাজারে দাবিকৃত চাঁদার পাঁচ লাখ টাকা না পেয়ে মেসার্স রাফিদ স্যানিটারী নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের অভিযোগ  উঠেছে। সরকারী দলের ছত্রছায়ায় থাকা স্থানীয় একটি সন্ত্রাসীচক্র এই হামলা ও চাঁদাবাজির ঘটনার সাথে জড়িত বলে ব্যবসা প্রতিষ্ঠানের মালিক হায়দার আলী অভিযোগ  করেছেন। যশোর জেলরোড এলাকায় গতকাল সকাল সাড়ে ১১ টার দিকে এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এ ঘটনার সাথে জড়িত শহরের  ঘোপ বউবাজার এলাকার জুয়েল হোসেন,আইয়ুব হোসেন, আরিফ হোসেন,শাহাদৎ হোসেনসহ অজ্ঞাত আরো ৭/৮জনকে আসামী করে হায়দার আলী বাদী হয়ে যশোর কোতয়ালী মডেল থানায় মামলা কেেরছন।

সিসি টিভি ফুটেজে দেখা যায়, শহরের ঘোপ বউ বাজার এলাকার ইসমাইল হোসেনের ছেলে যুবলীগ কর্মী  জুয়েলের নেতৃত্বে কয়েকজন দোকানে এসে ৫ লাখ টাকা চাঁদা চান।  এনিয়ে দোকানের ম্যানেজারের সাথে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে তারা ক্ষিপ্ত হয়ে ম্যানেজারসহ অন্যান্য কর্মচারীদের ওপর হামলা শুরু করে। ফুটেজে আরও দেখা যায় হামলার এক পর্যায়ে তারা দোকানের বিভিন্ন অংশে তারা ভাংচুর করে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে হায়দার আলী বলেন ওইদিন আনুমানিক সকাল সাড়ে ১১ টার সময় আকষ্কিকভাবে স্থানীয় শীর্ষ সন্ত্রাসী জুয়েল তার সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার দোকানে ভাঙচুর, চাঁদাবাজি ও আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা না দেওয়ায় আমার দোকানের উপর হামলা করে এবং আমাকে মারধর করে। পরে জিম্মি করে দোকানের ক্যাশ থেকে জোর পূর্বক ৫০ হাজার টাকা ও দোকানের মালামাল লুট করে নিয়ে যায়। বাকি টাকা দুই একদিনের মধ্যে দেওয়ার কথা বলে। অন্যথায় প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। এ ঘটনার পর তিনি চরম আতঙ্কের মধ্যে থানা পুলিশের স্বরানপন্ন হন। এ বিষয়ে যোগাযোগ করা হলে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। সরজমিনের তদন্ত করে অভিযোগকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।