যশোরে বর্ণাঢ্য আয়োজনে ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদযাপন

যশোর প্রতিনিধি: যশোরে বর্ণাঢ্য আয়োজনে ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ ২০২৩ উদযাপন দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে করদাতাদের কাঙ্খিত সেবা প্রদানের অঙ্গীকার

“আমার ভ্যাট আমি দিব, কেনার সময় চালান নিব” এই শ্লোগানকে ধারণ করে জাতীয় রাজস্ব বোর্ডের আওতাধীন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, যশোর প্রতিবারের ন্যায় এবারও আয়োজন করে ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ
আজ রোববার, (১০ ডিসেম্বর ) ভ্যাট দিবস এবং ১০-১৫ ডিসেম্বর, ২০২৩ ভ্যাট সপ্তাহ। জাতীয় অর্থনৈতিক উন্নয়নে ভ্যাটের অপরিহার্যতা এবং ভ্যাট প্রদানে সকলকে উদ্বুদ্ধকরণের জন্য শুল্ক ও ভ্যাট অনুবিভাগ, জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক ব্যাপক উৎসাহ, উদ্দীপনা ও উৎসবমূখর পরিবেশে সারাদেশে ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ পালিত হচ্ছে। এ বছরে ভ্যাট দিবসের মূল প্রতিপাদ্য হলো” আমার ভ্যাট আমি দিব, কেনার সময় চালান নির্ব”।
এ উপলক্ষ্যে আজ রোববার সকালে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, যশোরের সদর দপ্তরে সেমিনারের আয়োজন করা হয়েছে। উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার আবদুল হাকিম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিজম রিসোর্ট ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (ট্রিয়াব) প্রতিষ্ঠাতা সভাপতি, খবির উদ্দিন আহমেদ। সভাপতিত্ব করেন যশোর ভ্যাট কমিশনারেটের কমিশনার, মোঃ কামরুজ্জামান। কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, যশোর এর অতিরিক্ত কমিশনার মোহাম্মদ সেলিম শেখ সহ এ কমিশনারেট এর সকল বিভাগ ও সার্কেলের সর্বস্তরের কর্মকর্তা কর্মচারী, ব্যবসায়ী প্রতিনিধি, বিভিন্ন প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী এবং ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সদস্যগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, যশোর এর আওতাধীন ২০২১-২০২২ অর্থবছরের প্রদানকৃত মূসককে ভিত্তি করে জেলা পর্যায়ে সর্বোচ্চ মূসক প্রদানকারী ২৬(ছাব্বিশ) টি প্রতিষ্ঠানকে নির্বাচিত করে গেজেটভুক্ত করা হয় এবং নির্বাচিত প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী,মনোনীত প্রতিনিধিকে সম্মাননা ও ক্রেষ্ট বিতরণ করেন। আগামী প্রজন্মের জন্য স্বনির্ভর অর্থনীতি, সমৃদ্ধ দেশ ও কল্যাণমুখী রাষ্ট্র নিশ্চিতকল্পে প্রধান অতিথি সর্বোচ্চ দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে রাজস্ব আহরণের নির্দেশনা প্রদান করেন।
জাতিকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী করতে এবং রূপকল্প-২০৪১ বাস্তবায়নে ভ্যাট ব্যবস্থার আধুনিকায়নের বিকল্প নেই। জনগণের ভ্যাটের টাকায় দেশের উন্নয়ন হচ্ছে আর এই উন্নয়নের অক্সিজেন হচ্ছে রাজস্ব। অনুষ্ঠানের সভাপতি সকলকে ভ্যাট দিবসের স্লোগানকে সাফল্য মন্ডিত করার অনুরোধ করেন।