যশোরে বিশ্ব অস্টিওপোরোসিস দিবস পালিত

যশোর প্রতিনিধি 
মজবুত হাড়ের প্রতিশ্রুতি নিয়ে গতকাল সকালে যশোর ২৫০ শয্যা হাসপাতালে পালিত হয়েছে বিশ্ব অস্টিওপোরোসি দিবস। এ উপলক্ষে  রেলি ও আলোচনা সভার আয়োজন করা হয়। সকাল ৯ টায় হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে থেকে বর্ণাঢ্য রেলি বের করা হয়। র‍্যালিটি হাসপাতালের হাসপাতাল চত্বর দক্ষিণ শেষে পূর্বের স্থানে এসে শেষ হয়। চিকিৎসক সেবিকা ও কর্মচারীরা এ র‍্যালিতে অংশগ্রহণ করেন।  পরে হাসপাতালে চতুর্থ তলার হল রুমে সায়েন্টিফিক সেমিনারের আয়োজন করা হয়। অস্টিওপোরোসি সোসাইটি বাংলাদেশের সভাপতি প্রফেসর ডাঃ এম আমজাদ হোসেন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,  ঢাকা পঙ্গু হাসপাতালের পরিচালক ডাঃ কাজী শামীমউজ্জামান।
তত্ত্বাবধায়ক ডাঃ হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বক্তব্য রাখেন বিএম এর সাধারণ সম্পাদক ডাঃ এম এ বাশার, যশোর মেডিকেল কলেজের অর্থোপেডিক বিভাগের এসোসিয়েট প্রফেসর ডাঃজহিরুল ইসলাম, ডাঃচিত্তরঞ্জন সাহা, ডাঃ এ এইচ এম আব্দুর রউফ। হাসপাতালের আর এম ও ডাঃ পার্থপ্রতিম চক্রবর্তী সেমিনারের তথ্য-উপাত্ত উপস্থাপন করেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নাচ মানুষের হাড়ের ক্ষয় রোধে সহায়ক ভূমিকা পালন করে। সুস্থ থকার জন্য তিনি শরীর চর্চার উপর গুরুত্বারোপ করেন। বেক্সিমকো ফার্মাসিউটিক্যাল লিমিটেডের সহায়তায় যশোর ২৫০ শয্যা হাসপাতাল বর্ণাঢ্য এ কর্মসূচির আয়োজন করে।