যশোরে ইউনিক হাসপাতালে ডাক্তার ও কর্তৃপক্ষের অবহেলায় রোগীর মৃত্যু অভিযোগ

যশোর প্রতিনিধি 
যশোরের ইউনিক হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ডাক্তার ও ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলায় রুনা খাতুন (২৬) নামে এক রোগীর মৃত্যু হয়েছে। তিনি সদর উপজেলার কচুয়া ইউনিয়নের মুনসেফপুর গ্রামের মৃত আব্দুস সাত্তারের মেয়ে।
মৃতের স্বজরনা জানান, ২৯ অক্টোবর রুনা কানের সমস্যা নিয়ে ইউনিক হাসপাতালে ভর্তি হন। সেখানে দায়িত্বরত চিকিৎসক অধ্যাপক ডাক্তার আবু কায়সার ৩৫ হাজার টাকার চুক্তিতে তার অপারেশন করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৩১ অক্টোবর সকাল সাড়ে ৯ টায় তার মৃত্যু হয়। এদিকে তার মৃত্যুর পর রোগীর স্বজনরা ডাক্তার ও ক্লিনিকের অবহেলায় মৃত্যু হয়েছে অভিযোগ তুলে হট্টগোল করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।
মৃতের স্বজনদের অভিযোগ, অপারেশন করেই ওই দিন রাতে ডাক্তার ঢাকায় চলে গেছেন। একদিনও রোগীর কাছে আসেননি। মঙ্গলবার ভোরে রোগীর অবস্থার অবনতি হলে ক্লিনিক কর্তৃপক্ষ কোনো গুরুত্ব দেয়নি। এ ঘটনায় সিভিল সার্জন অফিস ও থানায় লিখিত অভিযোগ দেয়ার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন মৃতের মামা আব্দুল কাদের।
প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান জানান, তিনি ডাক্তার নন। মৃত্যুর কারন ডাক্তার বলতে পারবেন। তবে, এ প্রতিষ্ঠান থেকে কোনো অবহেলা করা হয়নি।
সিভিলি সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস জানান, এ ঘটনায় তার মৌখিক অভিযোগ জানিয়েছে মৃতের স্বজনরা। ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।