নিজেদের ঘরের আগুনে নিজেই পুড়ে মরবে বিএনপি; ওবায়দুল কাদের

গাজীপুর প্রতিনিধি:বিএনপির প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদ বলেছেন, আলটিমেটামের ৩৬ দিনে বিএনপিকে দাঁড়াতে দেবে না আওয়ামী লীগ। তিনি বলেন, নিজেদের ঘরের আগুনে নিজেই পুড়ে মরবে বিএনপি।

বুধবার গাজীপুর আওয়ামী লীগ আয়োজিত উন্নয়ন ও শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, নানা মতের জগাখিচুড়ির ঐক্য দিয়ে শেখ হাসিনার সরকারকে হটানো যাবে না। ঘরের মধ্যে ঘর, বেদনার বালুর চর। বেদনার বালুর চর আর জগাখিচুড়ির ঐক্য দিয়ে শেখ হাসিনার সরকারকে হটানো যাবে না। শেখ হাসিনার সরকারের ক্ষমতা দেশের জনগণ। এর আগে বহুদল মিলে ঐক্য করেছিল বিএনপি সেটা যেমন ব্যর্থ হয়েছে। এবার তাদের জগাখিচুড়ির ঐক্য ব্যর্থ হবে।
তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বিএনপির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে খেলা হবে। খেলা হবে ষড়যন্ত্রের বিরুদ্ধে, লুটপাটকারীদের বিরুদ্ধে। তারেকের বিরুদ্ধে খেলার জন্য প্রস্তুত থাকতে হবে, আপনারা প্রস্তুত তো। আমাদের ক্যাপ্টেন আছেন ওয়াশিংটনে। তিনি বলেছেন প্রস্তুত হয়ে যাও। তিনি আসছেন। খেলা হবে তারেকের বিরুদ্ধে।
বিএনপির নেতাদের সামালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগামী অক্টোবরের আগেই ভ্যাগ্য নিধারণ হয়ে যাবে। মির্জা ফখরুল, মির্জা আব্বাস বলে ভাগ্য নির্ধারণ হবে। আমি তাদের জিজ্ঞাসা করতে চাই আপনাদের ঘরের মধ্যে কত ঘর। বিএনপির ঘরের মধ্যেই ঘর। তারা আমাদের ভাগ্য কী নির্ধারণ করেবে।
তিনি বলেন, বিএনপির দুঃশাসনের বিরুদ্ধে আমরা জবাব দেব। তাদের আন্দোলন ভুয়া, এদের এক দফা ভুয়া, এদের ৫২ দল, এদের ২৭ দফা ভুয়া, এদের গণতন্ত্রও ভুয়া। বিএনপি ক্ষমতায় গেলে দেশকে ধ্বংস করবে। শেখ হাসিনা গণতন্ত্রকে বাঁচাবে আর বিএনপি গণতন্ত্রকে ধ্বংস করবে। দেশের উন্নয়ন, দেশকে বাচাতে হলে, গণতন্ত্র বাচাতে হলে দেশের মানুষকে বাঁচাতে হলে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। এদেশে শেখ হাসিনার চেয়ে যোগ্য ও ভালো কোনো নেতা নেই।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার মতো এতো উন্নয়ন কেউ করেনি। এই গাজীপুরে ইউরোপের মতো রাস্তা করা হয়েছে। আগামী মাসে মেট্রোরেল মতিঝিল যাবে। দক্ষিণ এশিয়ায় মধ্যে নদীর নিচে আর কোনো টানেল নেই। একমাত্র রচট্রগ্রাম কর্ণফুলি টানেল। চলতি মাসের ২৮ তারিখে উদ্বোধন হবে। বিএনপির উপায় নেই কী হবে।
শেখ হাসিনার মেয়াদ শেষ বিএনপির নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, অক্টোবর মাসে শেখ হাসিনার নাকি মেয়াদ শেষ। ১৫টা অক্টোবর মাস দেখছি কিছুই হয়নি। সামনেও দেখব। শেখ হাসিনার সঙ্গে দেশের মানুষ আছে। আমরা কারো কাছে মাথা নত করব না।