যশোরে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যুঃ আক্রান্ত ৩৮ 

যশোর প্রতিনিধি
যশোরে যশোরে ডেঙ্গুজরে আক্রান্ত রোকেয়া বেগম (৫৬)নামে আরো একজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ৩৮ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। ডেঙ্গুতে আক্রান্ত মৃত্যুর সংখ্যা বাড়ছে যশোরে।
মৃত রোকেয়া বেগম যশোরের শার্শা উপজেলার কাগমারি গ্রামের সাখাওয়াত স্ত্রী। জ্বরে আক্রান্ত হলে গত ১৮ সেপ্টেম্বর দুপুর ২ টা ৫৫ মিনিটে তাকে যশোর ২৫০ হাসপাতালের মহিলা মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল।এখানে পরীক্ষা নিরীক্ষা কর তার শরীরে ডেঙ্গু ভাইরাস শনাক্ত হলে তাৎক্ষণিকভাবে মহিলা ওয়ার্ডে ভর্তি করা হয়। অবস্থার জন্য উন্নতি না হলে দ্রুত হাসপাতালে আই সি ইউ এর ৫ নম্বর কেবিনে স্থানান্তর করা হয় । আই সি ইউ তে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ২০ সেপ্টেম্বর সকাল ছয়টা ৪৫ মিনিটে ডাক্তার সাজ্জাদ হোসেন রোগী রোকেয়া বেগমকে মৃত ঘোষণা করেন। ১৮ সেপ্টেম্বর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এর আগে গত মঙ্গলবার ডেঙ্গু পুরুষওয়ার্ডে মারা যান জামাল হোসেন (৪৫)। জামাল হোসেন যশোরের চৌগাছা উপজেলার চাঁদপাড়া গ্রামের আলতাফ হোসেনের পুত্র। ওই দিন সকাল ৮ টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু হলো। ১৬ সেপ্টেম্বর তাকে হাসপাতালে সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষার পর তার শরীরে ডেঙ্গু ভাইরাস ধরা পড়ে। পরে ১৮ সেপ্টেম্বর বিকেলে তাকে ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি করা হয়। এ নিয়ে যশোরে ডেঙ্গুর মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৮ জন। এর আগে ৭ জনের মৃত্যু হয়েছিল।
এদিকে গত ২৪ ঘন্টায় যশোরে ৩৮ জন নতুন করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮ শ ৬২ জন। যশোরে ডেঙ্গুতে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। বিষয়টি নিয়ে যশোর ২৫০ শয্যা হাসপাতালের আরে এম ও ডাঃ পার্থপ্রতীম চক্রবর্তীর সাথে আলাপ কালে তিনি বলেন তবে ডেঙ্গুতে না। আই সি ইউ-তে রোগীর মৃত খাতায় ডেঙ্গু শব্দটি উল্লেখ করা রয়েছে। #