যশোরে তারেক-জোবায়দার রায়ের পক্ষে-বিপক্ষে মিছিল সমাবেশ করেছে আইনজীবীরা

যশোর প্রতিনিধিঃ 
তারেক-জোবায়দার রায়ের পক্ষে-বিপক্ষে মিছিল সমাবেশ করেছে যশোরের আইনজীবীরা। দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে সামনে শান্তি সমাবেশ করেছ বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। এর আগে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে।
বিএনপি’র ভাইস চেয়ারম্যান তারেক জিয়া ও তার স্ত্রী জোবায়দার জ্ঞাত আয় বর্হিভুত সম্পদ অর্জন ও সহযোগীতার দায়ে দুইজনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে আদালত। এ রায়ে সন্তষ্ট প্রকাশ করেছে আওয়ামী আইনজীবী পরিষদ নেতৃবৃন্দ। রায়ে অসন্তোষ প্রকাশ করে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।
তারেক-জোবায়দার রায়ে সন্তোষ প্রকাশ করে শান্তি সমাবেশ করেছে আওয়ামী আইনজীবী পরিষদ। দুপরের জেলা ও দায়রা জজ আদালতে সামনে অনুষ্ঠিত এ শান্তি সমাবেশে সভাপতিত্ব করেন সিনিয়র আইনজীবী বীর মুক্তিযোদ্ধা ভীম চন্দ্র সেন।
তরুন আইনজীবী সৈয়দ কবির হোসেন জনীর পরিচালনায় বক্তব্যর রাখেন সিনিয়র আইনজীবী গোলাম মোস্তফা, জয়নাল আবেদিন, শেখর চন্দ্র হালদার, খন্দকার দেলোয়ার হোসেন, কালীদাস, খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল, আবুল কায়েস, বেনজির আহম্মেদ উদায়ন বিশ্বাস, শাহিদুল ইসলাম, আরিফ শাহরিয়ার, সাদ্দাম হোসেন, রাশেদ হাসান, মিতা রহমান, আলমগীর হোসেন সিদ্দিক, আমীর হোসেন প্রমুখ।
এর আগে জাতীয়তাবাদী আইনজীবী ফোরম রায়ে অসন্তোষ প্রকাশ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। দুপুরে জেলা ও দায়রা জজ আদালত চত্বরে মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী এমএ গফুর, ফোরামের সাধারণ সম্পাদক আমিনুর রহমান, এমজি গোলাম মোস্তফা মন্টু, নুরুজ্জামান খান, জুলফিকার আলী জুলু, একেএম আকরাম হোসেন, মাহমুদা খামন, তাহমিদ আকাশ, আব্দুর রাজ্জাক, সাজেদা খাতুন বিল্লু প্রমুখ।