যশোরের মৃত্যুদন্ডপ্রাপ্ত রাজাকার ফসিয়ার রহমান মোল্লা নাটোর থেকে গ্রেফতার

যশোর প্রতিনিধি 
মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত যশোরের রাজাকার ফসিয়ার রহমান মোল্লাকে গ্রেফতার করেছে র‍্যাব সদস্যরা। তিনি দীর্ঘ সাত বছর ধরে পলাতক জীবনযাপন করছিলেন। গত বুধবার রাতে নাটোরের লালপুর উপজেলার পানঘাটা সরদারপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
দন্ডিত ফসিয়ার রহমান মোল্লা (৭০) যশোরের বাঘারপাড়া উপজেলার ছোট খুদরা গ্রামের মৃত মুনসুর আলীর ছেলে।
র‍্যাব-৬ যশোর ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, যশোর জেলা প্রশাসকের রাজাকারদের তালিকাভূক্ত আসামি ফসিয়ার রহমান মোল্লা। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে মানবতাবিরোধী মূলক অপরাধ সংগঠনের কারণে ফসিয়ার রহমান মোল্লাসহ আরোও চারজনের বিরুদ্ধে ২০১৬ সালের ৪ এপ্রিল রাষ্ট্রপক্ষ বাদী হয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্রুনালে মামলা করেন। মামলার তদন্ত কার্যক্রম শেষে তদন্তকারী কর্মকর্তা বিজ্ঞ আলাদতে তদন্ত রিপোর্ট দাখিল করেন। মামলার বিচারকার্য শেষে গত ২৫ জুন আসামি ফসিয়ার রহমান মোল্লাসহ অন্যান্য আসামিদের দোষী সাব্যস্ত করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্রুনাল মৃত্যুদন্ডের সাজা প্রদান করেন। এ মামলার আসামি আমজাদ মোল্লা ছাড়া অন্যান্য আসামিরা পলাতক ছিলেন । যে কারণে পলাতক আসামিদের বিরুদ্ধে আদালত গ্রেফতারী পরোয়ানা জারি করেন। পলাতক আসামি ফসিয়ার রহমান মোল্লা আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে রাজশাহী, ঝিনাইদহ ও নাটোর জেলার বিভিন্ন স্থানে বিভিন্ন সময় আত্মগোপনে থাকে।
তিনি আরো জানান,পলাতক আসামিদের গ্রেফতারে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে র‍্যাব-৬ যশোর। এরপর গোপন তথ্যের মাধ্যমে ফসিয়ার রহমান মোল্লার অবস্থান নিশ্চিত করে গতকাল রাতে নাটোরের লালপুর উপজেলার পানঘাটা সরদারপাড়া এলাকায় অভিযান চালানো হয়। সেখানে এক আত্মীয়ের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। পরবর্তী আইনুনাগ ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেফতারকৃত আসামিকে যশোরের বাঘারপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।