যশোরে জমি নিয়ে বিপাকে পড়েছে এক বৃদ্ধ

যশোর প্রতিনিধি : যশোর সদরের বাহাদুরপুরে পৈত্রিক সম্পত্তি আপোষ বন্টক মতে ভোগ দখল নিয়ে আতাউর রহমান নামে এক বৃদ্ধ বিপাকে পড়েছে। প্রতিপক্ষ তার জমি দখলে মরিয়া হয়ে খুন, গুম, মামলা দিয়ে হয়রানীর হুমকি দিচ্ছে। জীবনের নিরাপত্তার দাবি জানিয়ে যশোর কোতয়ালি থানায় অভিযোগ দিয়েছে। আতাউর রহমান বাহাদুর গ্রামের মরহুম সাখাওয়াত আলীর ছেলে। অভিযুক্ত ফকরুল কবির বুলবুল একই গ্রামের মৃত গোলাম রব্বানীর ছেলে।
অভিযোগে আতাউর রহমান উল্লেখ করেছেন, বাহাদুরপুর মৌজায়  আরএস ৯৯৪ নম্বর দাগে ১৯.৫০ শতক জমি পৈত্রিক ও ক্রয় সূত্রে আপোষ ও বন্টক সূত্রে পেয়ে বসতবাড়ি নির্মাণে ভোগদখলে আছি। আমার অত্র জমির উত্তর পশ্চিম পাশের্^ পারিবারিক কবরস্থান, পুকুর পাড় এবং বাড়ি থেকে বের হবার জন্য বসত বাড়ির পশ্চিম পাশে^ প্রায় ০১.৫০ শতক ফাঁকা জায়গা রাখা আছে। আমার উক্ত ০১.৫০ শতক জমির পশ্চিম পাশের্^ আসামির বাড়ি আছে। আসামি ফকরুল কবির বুলবুল আমার ওই জায়গা জবর দখলের চেষ্টা করছে। এ ঘটনায় বৃদ্ধ আতাউর রহমান যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪/১৪৫ ধারায় মামলা করেন। আদালতের আদেশে পুলিশ ওই জমিতে আইনশৃংখলা বজায় রাখার জন্য আসামিকে নোটিশ জারি করেন এবং মামলার বাদী পক্ষে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে। এরপর বুলবুল কিছুদিন চুপচাপ থাকার এক পর্যায়ে ১ জুলাই সকাল ৮টার দিকে ভাড়াটে সন্ত্রাসী নিয়ে ওই জমিতে প্রবেশ করে জবর দখলের চেষ্টা করে। এসময় আতাউর রহমান বাধা দিলে তারা অকথ্য ভাষায় গালি গালাজ, জীবন নাশের হুমকি দিয়ে  চলে যায়। একই সাথে মিথ্যা মামলায় দিয়ে জেল জরিমানার হুমকি দেয়। এ ঘটনায় তিনি জীবনের নিরাপত্তা হীনতা ভুগছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
এ ব্যাপারে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এসআই খান মাইদুল ইসলাম জানান, অভিযোগটি পেয়েছি। তদন্ত চলছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কিছু বলা ঠিক হবে না।